অধ্যাপক মোর্শেদকে পুনর্বহালের দাবি যুবদল ও স্বেচ্ছাসেবক দলের

যুবদল ও স্বেচ্ছাসেবক দলে
যুবদল ও স্বেচ্ছাসেবক দলে  © লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মোর্শেদ হাসান খানকে চাকুরি থেকে অব্যাহতি দেয়ায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাতীয়তাবাদী যুবদল ও স্বেচ্ছাসেবক দল। উভয় সংগঠনের নেতারা অবিলম্বে ড. মোর্শেদ হাসান খানকে চাকুরিতে পুনর্বহালের দাবি জানান।

আজ সোমবার এক বিবৃতিতে যুবদল সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বলেন, সারাদেশের নিম্ন থেকে উচ্চ শিক্ষাঙ্গনের দুর্নীতি ও অব্যবস্থাপনার যে ভয়াবহ চিত্র সেদিকে সরকারের নজর নাই বরং উৎসাহ দিচ্ছে। একজন ভিসি তার কর্মস্থলে বছরের পর বছর যান না, প্রধানমন্ত্রীর বাবার নামে বিশ্ববিদ্যালয়ের কেনাকাটায় চরম দুর্নীতির সাথে জড়িত শিক্ষকের কিছু হয়েছে বলে জাতি শােনেনি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভিসির দুর্নীতি নিয়ে তুলকালাম হল কোন বিচার হয়নি, একজন প্রধান শিক্ষক দিল্লী বসে বাংলাদেশে চাকুরী করেন তাদের কিছু হয়নি। শিক্ষাঙ্গনের দুর্নীতিকে আজ শিল্পে রুপ দেওয়া হয়েছে। অথচ ড. মাের্শেদ হাসান খান স্বাধীনতার মহান ঘােষককে নিয়ে ইতিহাস চর্চা করেছে বলে তাকে চাকুরি থেকে বরখাস্ত করা হয়েছে। যা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে সেভেন মার্ডারের মত কুখ্যাত ইতিহাস হয়ে থাকবে।

অপর এক এক বিবৃতিতে স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান ও সেক্রেটারি আব্দুল কাদির ভুইয়া জুয়েল এক বিবৃতিতে বলেন, মিথ্যা অভিযোগে অভিযুক্ত করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষক ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খানকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চাকুরি থেকে অব্যাহতি দিয়েছে। বর্তমান হিংসাশ্রয়ী আওয়ামী সরকার মানুষের বাক-ব্যক্তি ও মত প্রকাশের স্বাধীনতাকে কেড়ে নিয়ে নিষ্ঠুর একদলীয় নব্য বাকশালী রাজত্ব কায়েম করেছে। সরকারি অনাচার-অবিচার ও লুটপাটের বিরুদ্ধে কেউ যাতে প্রতিবাদ করতে সাহস না পায় সেজন্য বেপরোয়া গতিতে চলছে স্বেচ্ছাচারী দুঃশাসন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক ড. মোর্শেদ হাসান খানকে চাকুরি থেকে বরখাস্তের ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি, গভীর উদ্বেগ প্রকাশ করছি। তাকে অবিলম্বে চাকুরিতে পুণর্বহাল করার জোর দাবি জানাচ্ছি।


সর্বশেষ সংবাদ