লাইফ সাপোর্টে থাকা সাবেক সাংসদ আমজাদ হোসেন মারা গেছেন

আমজাদ হোসেন মিলন
আমজাদ হোসেন মিলন  © ফাইল ফটো

সিরাজগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আমজাদ হোসেন মিলন মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন। আজ রবিবার (১৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

ফুসফুসের সমস্যায় এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে ছিলেন আমজাদ হোসেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। 

তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকার জানান, গত ১০ এপ্রিল সকালে তিনি নিজ বাসভবনে শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে তাকে এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে ওই দিনই তার অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে নেয়া হয়। আটদিন পর চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন মিলন ১৯৭১ সালে চলনবিলে যুদ্ধকালীন সংগঠন পলাশ ডাঙ্গা যুবশিবিরের সহ-সর্বাধিনায়ক হিসেবে সম্মুখযুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি তাড়াশ উপজেলার মাগুড়াবিনোদ ইউনিয়নের দুইবার চেয়ারম্যান, তাড়াশ উপজেলা পরিষদের দুইবার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন।

এছাড়া তাড়াশ মুক্তিযোদ্ধা সংসদের একাধিকবার কমান্ডারে দায়িত্ব পালনের পাশাপাশি সর্বশেষ ২০১৪ সালে উপনির্বাচনে তিনি সংসদ সদস্য সদস্য নির্বাচিত হন। তিনি তাড়াশ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন সময়ে সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন এবং গত ১৪ ফেব্রুয়ারি গোপন ব্যালটের মাধ্যমে তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হয়ে দায়িত্ব পালন করছিলেন।


সর্বশেষ সংবাদ