যশোরে আল-খিদমাহ'র উদ্যোগে অসহায়দের মাঝে খাদ্য সহায়তা প্রদান

সেবামূলক সংগঠন আল-খিদমাহ
সেবামূলক সংগঠন আল-খিদমাহ  © টিডিসি ফটো

সেবামূলক সংগঠন আল-খিদমাহ মানব কল্যাণ সংস্থার উদ্যোগে সমাজের অসহায় ও অভাবী পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। শুক্রবার (৮ই সেপ্টেম্বর) জুম্মার নামাজ শেষে যশোর শহরের নতুন খয়েরতলা এলাকার তাকওয়া জামে মসজিদে সংস্থাটির প্রতিষ্ঠাতা সভাপতি ও এই মসজিদের ইমাম মুফতী হুমায়ুন কবীরের নেতৃত্বে এ কর্মসূচী পালন করা হয়।

এই সেবামূলক সংগঠনের সহযোগিতায় যশোরে বসবাসরত বিভিন্ন এলাকার প্রকৃত অসহায় ছয়টি পরিবারের সদস্যদের কাছে ১৫ কেজি করে খাবার চাল বিতরণ করা হয়। চাল নিতে আসা অনেকেই অসুস্থ ও শারীরিকভাবে কাজ করতে অক্ষম। আয়োজকেরা জানান, প্রতিমাসে এই পরিবারগুলোর মধ্যে ধারাবাহিকভাবে ১৫ কেজি করে চাউল বিতরণ অব্যাহত থাকবে।

আরও পড়ুন: ব্রেইন টিউমার আক্রান্ত ঢাবি শিক্ষার্থী হাবিব বাঁচতে চায় 

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মুফতি হুমায়ুন কবীর বলেন, ইমামরা সমাজের আসল নেতা। শুধু মসজিদে নেতৃত্ব নয় সমাজেও ইমামদেরকে নেতৃত্ব দিতে হবে। সমাজসেবামূলক এমনকাজে ইমামদেরকে এগিয়ে আসতে হবে। পাশাপাশি তিনি নিম্ন বেতনে ইমামতির দায়িত্ব পালন করা কিছু ইমামকে বাছাই করে প্রতি বছরে পাঁচ হাজার টাকা আর্থিক সহায়তা দেওয়ার কথা জানান। 

খাদ্য বিতরণ কর্মসূচী অনুষ্ঠানে সংস্থার প্রধান উপদেষ্টা ও যশোর ক্যান্টনমেন্ট কলেজের সাবেক অধ্যক্ষ বোরহানুস সুলতান বলেন, আমাদের সংস্থাটি গরীব দুঃখীদের নিয়ে কাজ করে। সমাজের অনেকের দুঃখ আছে কিন্তু প্রকাশ করতে পারে না, তাদের জন্য আমাদের এ আয়োজন। সামর্থ্যবানরা এমন সেবামূলক কাজে এগিয়ে আসবেন।

কর্মসূচিতে আল-খিদমাহ'র সম্পাদক হাফেজ আল মাহমুদ জাকারিয়া বলেন, দ্বীনের পথে থেকে যারা অসহায় জীবনযাপন করছেন তাদের সহযোগিতা করতে হবে। শুধু চাল বিতরণ নয়, অসহায় পরিবারের সন্তানদের বেড়ে উঠা, তাদের পড়াশোনা, সুস্থ বিকাশসহ আরো অনেক কাজ আছে সেগুলো করতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংস্থাটির উপদেষ্টা ও যশোর সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা.শরীফুজ্জামান রন্জু, স্থানীয় মুসল্লী টিপু সুলতান প্রমুখ। 

এ অনুষ্ঠানে তাকওয়া মসজিদের সভাপতি, সেক্রেটারি, মুয়াজ্জিন, সুবিধাভোগীসহ মুসল্লী ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, ২০২২ সালের ১৯ই এপ্রিল(১৭ই রমাদান)  ঐতিহাসিক বদর বিজয়ের সাথে মিল রেখে 'মানুষ মানুষের জন্য, তবেই জীবন ধন্য' প্রতিপাদ্যকে সামনে রেখে সংস্থাটি প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠার শুরু থেকেই সংগঠনটি দুস্থ ও অসহায় আবাসন কেন্দ্র, সমাজ সংস্কারমূলক কর্মসূচী গ্রহন, যুব উন্নয়নমূলক কর্মসূচী, দুর্যোগকালীন ত্রান বিতরণ কর্মসূচী, ছিন্নমূল মানুষের পুনর্বাসন ও অসহায় মানুষের সহায়তা প্রদান সহ বহুবিধ সমাজিক  কার্যক্রম নিয়ে কাজ করে যাচ্ছে।


সর্বশেষ সংবাদ