অটোর মাথায় বসে স্কুলে যাচ্ছে ছাত্ররা, ভিডিও ভাইরাল

অটোর মাথায় বসে আছে ছাত্ররা
অটোর মাথায় বসে আছে ছাত্ররা  © আনন্দবাজার

অটোরিকশার মাথায় চেপে স্কুলে যাচ্ছে পড়ুয়ারা। কোনও নিরাপত্তার বালাই নেই। এ মন একটি ভিডিও ভাইরাল হয়েছে। ওই ভিডিও দেখে সমালোচনার ঝড় বইছে। তবে পুলিশ জানিয়েছে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হয়েছে। ঘটনাটি ভারতের উত্তরপ্রদেশের বরেলীতে।

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, স্কুল হোক বা রাস্তা, শিক্ষার্থীদের নিরাপত্তা অনেক সময়ই গুরুত্ব দিয়ে দেখে না কর্তৃপক্ষ থেকে প্রশাসন। অভিভাবকও খেয়াল রাখে না। সে কারণে দুর্ঘটনাও ঘটে। তাদের নিরাপত্তা নিয়ে পুলিশ ও প্রশাসনের উদাসীনতার আরও একটি ঘটনা সামনে এসেছে। এটি সামাজিক যোগাযোগ মাধ্যমেক শুরু হয়েছে শোরগোল। 

আরো পড়ুন: ঘরে ঝুলছিল কলেজছাত্রীর নিথর দেহ

টুইটারে একজন ভিডিও পোস্ট করেছেন। তাতে দেখা গেছে, অটোয় চেপে স্কুল যাচ্ছে তাঁরা। অটোর মাথায় বসে রয়েছে তিন-চার জন। ভিডিওটি পোস্ট করে একজন লিখেছেন, এ ধরনের অসাবধান অটোচালকের সঙ্গে কীভাবে বাচ্চাকে স্কুলে পাঠান অভিভাবকরা? শুক্রবার উত্তরপ্রদেশের বরেলীতে অটোটি নাকাটিয়া পুলিশ ঘাঁটির সামনে দিয়ে গিয়েছিল। সম্ভবত সবাই ঘুমিয়েছিলেন।

ভিডিও ভাইরাল হতেই নজরে আসে পুলিশের। তারা জানায়, এ ঘটনায় অটোচালককে জরিমানা করা হয়েছে। আইনি পদক্ষেপও নিয়েছে পুলিশ। চলতি বছর ফতেপুরে একটি অটো আটকায় পুলিশ। তাতে সওয়ার ছিলেন ২৭ জন। সেই ছবিও ভাইরাল হয়।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন।


সর্বশেষ সংবাদ