ফেসবুক আসক্তি: স্বামীর সাথে মনমালিন্যের জেরে স্ত্রীর আত্মহত্যা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি  © ফাইল ছবি

ফেসবুকে আসক্তির কারণে স্বামীর সঙ্গে মনমালিন্য হওয়ায় বিষপানে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন।  বৃহস্পতিবার (৭ জুলাই) ভারতের পশ্চিমবঙ্গে এই ঘটনা ঘটে।

আত্মহত্যার পথ বেঁছে নেওয়া ওই নারীর নাম মামণি অধিকারী। তার স্বামী শুকদেব অধিকারী। নদিয়ার কৃষ্ণনগরের ভীমপুর থানার কুলগাছি গ্রাম পঞ্চায়েতের কামারপাড়া এলাকায় স্ত্রী-সন্তানদের নিয়ে থাকেন তিনি।

জানা গেছে, ১৬ বছর আগে তাদের বিয়ে হয়েছিল। তবে সম্প্রতি তার স্বামী তাকে স্মার্টফোন কিনে দিয়েছিলেন। এরপরই ফেসবুকে আসক্ত হন ওই নারী। গত ৩০ মে স্ত্রীর ফেসবুক চালানো নিয়ে ঝগড়া করেন শুকদেব। কথা কাটাকাটির পর অটো নিয়ে বেরনোর সময় স্ত্রীকেও তার বাপের বাড়ি রেখে আসতে চান শুকদেব। অটোতে উঠলেও মাঝ রাস্তাতে নেমে পড়েন মামণি। জানান, একাই বাপের বাড়ি যাবেন। 

আরও পড়ুন: শিক্ষার্থীদের সবচেয়ে বেশি শিখন ঘাটতি গণিতে

এরপর শুকদেব নিজের কাজে চলে যান। তবে পরে বেতানায় শ্বশুরবাড়িতে ফোন করে খোঁজ নিয়ে শুকদেব জানতে পারেন স্ত্রী সেখানে যাননি। তার পর খোঁজ খবর শুরু করেন তিনি। পরে বাড়ি ফিরে দেখেন স্ত্রী বাড়িতেই অচেতন অবস্থায় পড়ে রয়েছেন। সঙ্গে সঙ্গে তাকে শক্তিনগর জেলা হাসপাতালে নিয়ে যান তিনি। চিকিৎসার পর গত ২ জুলাই হাসপাতাল থেকে ছেড়েও দেওয়া হয় মামণিকে। কিন্তু বাড়িতে ফিরে আবার অসুস্থ হয়ে পড়েন। এর পর গত ৪ জুলাই আবার তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। পরে বৃহস্পতিবার সকালে তিনি মারা যান।

সুকদেবের দাবি, আমরা চিকিৎসককে বলেছিলাম সুস্থ হওয়ার আগে কেন ছেড়ে দেওয়া হচ্ছে। তারা গুরুত্ব দেননি। ঠিক মতো চিকিৎসা হলে স্ত্রীকে বাঁচাতে পারতাম। তিনি আরও বলেন, ওই দিন ফেসবুক চালানো নিয়ে একটু কথা কাটাকাটি হয়েছিল। কিন্তু তার জন্য স্ত্রী এত বড় পদক্ষেপ নিবে বুঝতে পারিনি। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।


সর্বশেষ সংবাদ