অফিসে ৩০ মিনিট ঘুম বাধ্যতামূলক, মিলবে টাকাও

৩০ মিনিট ঘুম বাধ্যতামূলক
৩০ মিনিট ঘুম বাধ্যতামূলক   © সংগৃহীত

করোনার প্রভাব শেষে আবারও অফিস, স্কুল, শপিংমল, সিনেমাহল সব কিছুই পুরোদমে চালু হচ্ছে। 

দীর্ঘদিনের 'ওয়ার্ক ফ্রম হোম' কাটিয়ে অনেকেই অফিস শুরু করেছেন। দুই বছর বাসায় কাজ করার কারণে অনেক কিছুই বদলে গিয়েছে। ক্লান্তিও বেড়েছে। বেড়েছে ঘুমের অভ্যাস। তাই অফিসের ফাঁকে কিছুটা সময় ঘুমানো গেলে মন্দ হয় না। তাই বলে চাইলেই কি এমন সুযোগ পাওয়া যাবে? 

সাধারণত অফিসে কাজ করার জন্য বেতন প্রদান করা হয়। ঘুমের জন্য নয়। তবে অফিসে ঘুমের জন্য সময় দেওয়া হচ্ছে, এমনকি বেতনও দেওয়া হবে। এমনটাই জানিয়েছে ব্যাঙ্গালুরুর এক বেসরকারি কোম্পানি। খবর টাইমস নাও। 

সংবাদ মাধ্যম টাইমস নাও এক প্রতিবেদনে জানিয়েছে, ব্যাঙ্গালুরুর এ অফিসে সব কর্মীদের জন্য আধঘণ্টার ঘুম বাধ্যতামূলক করা হয়েছে। এ ব্যাপারে প্রত্যেক কর্মীকে ই-মেইলের মাধ্যমে নোটিশ জারি করা হয়েছে। আধ ঘণ্টা ঘুম অফিসেই ঘুমাতে হবে। এজন্য কর্মীরা টাকাও পাবেন।

ভারতের আরেক সংবাদ মাধ্যম ইকোনমিকস টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, 'ওয়েকফিট'-এর কো-ফাউন্ডার চৈতন্য রামালিঙ্গেগোয়া অফিসিয়ালি ই-মেইলের মাধ্যমে তার অফিসে এ নোটিশ জারি করেছেন। তিনি ওই ই-মেইলে লিখেছেন, আমরা দীর্ঘ ছয় বছর ধরে মানুষের ঘুমের সামগ্রী বিক্রি করে ব্যবসা করছি। অথচ নিজেরাই ঘুমের সঙ্গে সঠিক বিচার করতে পারছি না। সকলের অল্প রেস্ট দরকার। সেই কথা চিন্তা করেই আফটারনুন ন্যাপ চালু করার বিষয়ে অনেকদিন কথা ধরেই চলছিল। এবার বিষয়টাকে সিরিয়াসলি নিতে হবে। আজ থেকেই সবাইকে কম করে ৩০ মিনিটের ঘুম বা ন্যাপ নিতে হবে। কাজের মধ্যে একটু ঘুম দরকার। এতে শরীর মন ভালো থাকবে-কাজ ভালো হবে।

এদিকে ওয়েকফিটে বালিশ, মেট্রেস জাতীয় সামগ্রীই পাওয়া যায়। ভালো ঘুমের কথা মাথায় রেখে সবকিছু তৈরি হয়। 

ওয়াকফিটের নিজেদের অফিসেই এ নিয়ম চালু করায় প্রশংসা করছেন নেটিজেনরা। একজন লিখেছেন, আমিও ঠিক এটাই চাইছিলাম। ওয়েকফিট আমার কথা জেনে গেছে। কেউ বলেছেন, এমনটা সব অফিসেই করা উচিত।


সর্বশেষ সংবাদ