লন্ডনে বাংলাদেশি তরুণী খুনের ঘটনায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

সাবিনা নেসা
সাবিনা নেসা   © সংগৃহীত

যুক্তরাজ্যের লন্ডনে ব্রিটিশ-বাংলাদেশি স্কুল শিক্ষিকা সাবিনা নেসা (২৮) খুনের ঘটনায় এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। শুক্রবার লন্ডনের কেন্দ্রীয় অপরাধ আদালতের বরাতে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

বিসিবির প্রতিবেদনে বলা হয়েছে, সাজাপ্রাপ্ত সেই ব্যক্তিকে কমপক্ষে ৩৬ বছরের সাজা ভোগ করতে হবে। সাজাপ্রাপ্ত কোচি সেলামাজ (৩৬) গেল বছর দক্ষিণ-পূর্ব লন্ডনের কিডব্রুকের একটি পার্কে সাবিনা নেসাকে হত্যা করেন।

জানা গেছে, নিহত সাবিনা নেসা লন্ডনের লিউশামে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করতেন। তিনি বাংলাদেশের সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার দাওরাই গ্রামের বাসিন্দা।

গেল বছরের ১৭ সেপ্টেম্বর রাতে বাসা থেকে বের হয়েছিলেন সাবিনা। গ্রিনউইচ থেকে পাঁচ মিনিট দূরে পেগলার স্কয়ারে বন্ধুর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তিনি। এ সময় হামলার শিকার হন তিনি। পরদিন কিডব্রুডের একটি পার্কে তার মরদেহ পাওয়া যায়।

আরও পড়ুন : বিবর্তন মানবা না তাহলে d/dt মানবা কিভাবে?

সিসি ক্যামেরার ফুটেজের বরাতে বিসিবি জানিয়েছে, অজ্ঞান হওয়ার আগ পর্যন্ত সাবিনার মাথায় আঘাত করেন কোচি সেলামাজ। অজ্ঞান হওয়ার পর তাকে অন্য জায়গায় সরিয়ে সাবিনাকে শ্বাসরোধ করে হত্যা করেন তিনি।

জানা গেছে, কোচি সেলামাজ পূর্ব সাসেক্সের ইস্টবোর্নের একটি গ্যারেজে কর্মরত ছিলেন। ১৭ সেপ্টেম্বর লন্ডনে যান তিনি। তিনি আদালতে জানান, স্ত্রীর সঙ্গে ডিভোর্সের পর তার নারীদের প্রতি আক্রোশ ছিল।

হত্যার কয়েকদিন পরেই তাকে গ্রেফতার করা হয়। তবে তিনি রায় ঘোষণার দিন আদালতে উপস্থিত হতে অস্বীকৃতি জানান। পরে তার অনুপস্থিতেই আদালত এ রায় ঘোষণা করেন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বিচারক সুইনি ‘বর্বর’ এ হামলাকে যৌন উদ্দেশ্যপ্রণোদিত বলে আখ্যায়িত করেছেন। বিচারক জানিয়েছেন, সাবিনা নেসা সম্পূর্ণ নিরপরাধ একজন মানুষ। তিনি একটি ভয়ংকর হত্যাকাণ্ডের শিকার হয়েছেন, যার জন্য সম্পূর্ণভাবে আসামি দায়ী।


সর্বশেষ সংবাদ