মেডিকেল হোস্টেলের একই কক্ষে মুসলমান-হিন্দু ছাত্র, বাবার স্ট্যাটাসে তোলপাড়

সরকারি এস এস কে এম হাসপাতাল
সরকারি এস এস কে এম হাসপাতাল  © সংগৃহীত

সরকারি এস এস কে এম হাসপাতালের হোস্টেলে একই কক্ষে মুসলমান ছাত্রের সঙ্গে এক হিন্দু ছাত্রের থাকা নিয়ে বিপত্তি দেখা দিয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়েছেন হিন্দু ছাত্রের বাবা। আর এই স্ট্যাটাস নিয়েই সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়েছে। এই ঘটনা ভারতের মুর্শিদাবাদের।

একই কক্ষে থাকা নিয়ে হিন্দু ছাত্রের বাবা ফেসবুকে লিখেছেন, মুর্শিদাবাদের এক মুসলমান ছাত্রের সঙ্গে হোস্টেলে এক ঘরে রাখা হয়েছে আমার ছেলেকে। এ কেমন বিচার। ওদের সঙ্গে আমাদের হিন্দুদের রীতিনীতি, আচার-আচরণের তফাৎ আছে। একঘরে হিন্দু-মুসলিমকে রক্ষা কি সমীচীন?

এই স্ট্যাটাস ঘিরেই রাজ্যজুড়ে ক্ষোভ দেখা দিয়েছে। তবে বাবার স্ট্যাটাসের পর পাল্টা স্ট্যাটাস দিয়েছেন ছেলেও। তিনি বলেন, আমার বাবার মুসলিম ফোবিয়া আছে। কেন জানি না। তিনি মুসলিমদের একদম সহ্য করতে পারেন না। ওয়াসিম ভাইয়ের সঙ্গে রুম শেয়ার করতে আমার বিন্দুমাত্র সমস্যা নেই। আপনারা ওয়াসিমকে জিজ্ঞাসা করে নিতে পারেন আমি তার সঙ্গে এতটুকু খারাপ ব্যবহার করেছি কিনা।

আরও পড়ুন- ১০০-তে নম্বর ২.৫, চান্স হলো ইসলামী বিশ্ববিদ্যালয়ে 

এই ঘটনায় চিকিৎসক সংগঠনের নেতা ডা. কৌশিক চাকি বলেছেন, এইরকম সংকীর্ণ মানসিকতা অসমীচীন। কারণ, চিকিৎসা বিদ্যা আয়ত্ত করার পর মানুষের চিকিৎসা করতে হয়। রোগী হিন্দু না মুসলিম তার বিচার হয় না। চিকিৎসা আন্দোলনের নেতা ডা. শাহ আলম বলেছেন, হিন্দু-মুসলিম বিবেচনা না করে মানুষ হিসেবে নিজেদের ভাবুন অভিভাববকরা।

ভারতের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে প্রায়ই ধর্ম নিয়ে সমস্যা দেখা দেয়। সম্প্রতি কর্ণাটকের হিজাব বিতর্ক সারাবিশ্বকে নাড়িয়ে দিয়েছে। উগ্র হিন্দুত্ববাদী সংগঠনগুলোর কারণে এমনটি ঘটছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।


সর্বশেষ সংবাদ