ভূমধ্যসাগরে ঠাণ্ডায় জমে ৭ বাংলাদেশির মৃত্যু

ভূমধ্যসাগরে ঠাণ্ডায় জমে ৭ বাংলাদেশির মৃত্যু
ভূমধ্যসাগরে ঠাণ্ডায় জমে ৭ বাংলাদেশির মৃত্যু  © সংগৃহীত ছবি

নৌকায় করে ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে অন্তত সাতজন অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু হয়েছে। অতিরিক্ত ঠান্ডায় জমে গিয়ে মারা যান তারা। ইতালির লাম্পেদুসার দ্বীপ অভিমুখী নৌকাটিতে অধিকাংশ যাত্রীই বাংলাদেশী ও মিসরীয়। তবে নিহত ব্যক্তিদের মধ্যে বাংলাদেশী কতজন তা জানা যায়নি।

ইতালির সংবাদ সংস্থা এএনএসএর বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে বার্তা সংস্থা রয়টার্স।

আরও পড়ুন: আরও এক মাস বাড়ল ৪৪তম বিসিএসের আবেদনের সময় 

মঙ্গলবার ইতালির কোস্টগার্ড লাম্পেদুসা উপকূল থেকে প্রায় ৫০ কিলোমিটার গভীরে সাগরে নৌকাটি ভাসতে দেখতে পায়। পরে সেখানে গিয়ে নৌকাটিতে তিনজনকে মৃত অবস্থায় পায় এবং বাকি চারজন নৌকাটি কূলে ভেড়ানোর অল্প কিছুক্ষণের মধ্যেই মারা যান।

আরও পড়ুন: ইবির দশতলা ভবনের নির্মাণ কাজে অনুমোদনহীন রড ব্যবহার

লাম্পেদুসার মেয়র সালভাতোরে মারতেল্লো জানিয়েছেন, মৃতের সংখ্যা বাড়তে পারে। নৌকাটিতে ২৮০ জন আরোহীর অধিকাংশই বাংলাদেশ ও মিসরের নাগরিক।

লিবিয়ায় ভূমধ্যসাগর থেকে ১৬৪ বাংলাদেশী উদ্ধারলিবিয়ায় ভূমধ্যসাগর থেকে ১৬৪ বাংলাদেশী উদ্ধার ইউরোপে অভিবাসনপ্রত্যাশীদের প্রধান গন্তব্য ইতালি। চলতি বছরের প্রথম ২৪ দিনেই ১ হাজার ৭৫১ জন অভিবাসনপ্রত্যাশী ইতালির বিভিন্ন বন্দরে নেমেছেন বলে ইতালি সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

এরআগে, গত বছরের ২১ জুলাই লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে নৌকাডুবিতে অন্তত ১৭ বাংলাদেশি মারা যান। ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে এই ঘটনা ঘটে। লিবিয়ার উত্তর-পশ্চিম অঞ্চলের জুয়ারা থেকে ইতালির উদ্দেশ্যে নৌযানটি রওনা দিয়েছিল। নৌযানটিতে সিরিয়া, মিসর, সুদান, মালি ও বাংলাদেশের অভিবাসীরা ছিল।


সর্বশেষ সংবাদ