১৯ জানুয়ারি ২০২২, ২০:০৫

ছাত্রীর শ্লীলতাহানীর অভিযোগ ঘিরে উত্তাল নেহেরু বিশ্ববিদ্যালয়

ছাত্রীর শ্লীলতাহানীর অভিযোগ ঘিরে উত্তাল নেহেরু বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের এক পিএচডির ছাত্রীর শ্লীলতাহানীর অভিযোগ ঘিরে বিক্ষোভ চলছে। সোমবার (১৭ জানুয়ারি) রাতে শ্লীলতাহানীর ঘটনা ঘটেছে। তবে এই ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এর জেরে গতকাল মঙ্গলবারও ক্যাম্পাসের উত্তর গেটে দীর্ঘক্ষণ বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

বিক্ষোভ থেকে অবিলম্বে অভিযুক্তকে গ্রেফতারের দাবিতে স্লোগান তোলেন তারা। বিক্ষোভকারী শিক্ষার্থীরা বলেন, ওই পিএইচডি ছাত্রী গভীর রাতে ক্যাম্পাসে হাঁটছিলেন। তখন এক মোটরসাইকেল চালক তাঁকে যৌন হেনস্থা করে।

আরও পড়ুন: নেহেরু বিশ্ববিদ্যালয়ে হামলা পূর্বপরিকল্পিত: মমতা

এদিকে, অভিযুক্তকে শনাক্ত ও গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, সোমবার রাত ১১টা ৪৫ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয়ের পূর্ব দিকের গেটের কাছে জেএনইউয়ের পিএইচডির ছাত্রীর উপর চড়াও হয় এক বাইক আরোহী। অভিযোগ, সেইসময় তরুণীর শ্লীলতাহানির চেষ্টা করেন ওই ব্যক্তি। কিন্তু কোনওরকমে ওই ব্যক্তির হাত ছাড়িয়ে পালিয়ে যেতে সক্ষম হন ওই ছাত্রী।

দিল্লি পুলিশের পক্ষ থেকে জানানো হয়, অনেক রাতে ফোন পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ। তবে এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। অভিযুক্ত বিশ্ববিদ্যালয়েরই কেউ নাকি বহিরাগত, সে বিষয়ে অবশ্য কিছু জানা যায়নি।

আরও পড়ুন: করোনায় ২০ দিনে আলিগড় বিশ্ববিদ্যালয়ের ১৮ অধ্যাপকের মৃত্যু

দিল্লি পুলিশের ডিসি সাউথ গৌরব শর্মা গণমাধ্যমকে জানান, মহিলার অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির ধারা ৩৫৪ (এ) (যৌন হয়রানি) এবং ৩৫৪ (বি) (মহিলাকে আক্রমণ বা অপরাধমূলক বল প্রয়োগ) ধারায় একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে এবং সন্দেহভাজনকে ধরার চেষ্টা চলছে।