সিয়েরা লিওনে তেলের ট্যাংকার বিস্ফোরণে নিহত ৯১

একটি ব্যস্ত বিপনিবিতানের বাইরে এই ভয়াবহ বিস্ফোরণটি ঘটে
একটি ব্যস্ত বিপনিবিতানের বাইরে এই ভয়াবহ বিস্ফোরণটি ঘটে  © সংগৃহীত

সিয়েরা লিওনের রাজধানী ফ্রি টাউনে ভয়াবহ তেলের ট্যাংকার বিস্ফোরণে কমপক্ষে ৯১ জন নিহত হয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স। দেশটির স্বাস্থ্য প্রতিমন্ত্রী আমারা জাম্বাই রয়টার্সকে জানিয়েছে, এ ঘটনায় আরো শতাধিক আহত লোককে রাজধানী ফ্রি টাউনের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

মৃতের সংখ্যা ঠিক কত এখনও দেশটির সরকারের তরফ থেকে নিশ্চিত করে জানায়নি। তবে সরকারি কেন্দ্রীয় শবাগার ও স্থানীয় কতৃপক্ষ বলছে তাঁদের নিকট ৯১টি মৃতদেহ পৌঁছেছে।

শুক্রবার (৫ নভেম্বর) রাতে ফ্রি টাউনের ওয়েলিংটন অঞ্চলের চোইথ্রাম সুপারমর্কেটের কাছের একটি সড়কে দীর্ঘ একটি তেলের ট্যাংকারের সঙ্গে অপর একটি গাড়ির সংঘর্ষ হলে এই ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে বলে জানায় সংবাদমাধ্যমটি।

সিয়েরা লিওনের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার প্রধান ব্রিমা বুরেহ সেসাই সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করা ভিডিওতে এটিকে ভয়াবহ দুর্ঘটনা বলে উল্লেখ করেছেন। ওই ভিডিওতে অনেক মৃতদেহ ছড়িয়ে-ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়। রয়টার্স ভিডিওটির সত্যতা যাচাই করতে পারেনি।

এদিকে সিয়েরা লিওনের রাষ্ট্রপতি জুলিয়াস মাদা বাইয়ো এক টুইট বার্তায় বিস্ফোরণে নিহতদের পরিবার ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানান। এ সময় তিনি টুইট বার্তায় আরা বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহায়তার জন্য তাঁর সরকার সবকিছুই করবে।


সর্বশেষ সংবাদ