স্যানিটাইজার ঢেলে সাংবাদিককে পুড়িয়ে হত্যা

  © সংগৃহীত

স্যানিটাইজার ঢেলে আগুন ধরিয়ে দিয়ে এক সাংবাদিককে পুড়িয়ে হত্যা করা হয়েছে। গ্রামের পঞ্চায়েত প্রধানের দুর্নীতি নিয়ে খবর প্রকাশ করর কারণে তাকে হত্যা করা হয়েছে বলে ওই মৃত্যুর আগে ওই সাংবাদিক নিজেই জানিয়েছেন। এ ঘটনায় এরই মধ্যে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ভারতের উত্তরপ্রদেশের রাজধানী লখনৌর বলরামপুরে এই ঘটনা ঘটে। ৩৭ বছর বয়সী সাংবাদিক রাকেশ সিং নির্ভীক লখনৌর রাষ্ট্রীয় স্বরূপ সংবাদপত্রে কর্মরত ছিলেন।

জানা গেছে, গত ২৭ নভেম্বর নিজ বাড়িতেই ছিলেন সাংবাদিক নির্ভীক। এ সময় তার শরীরে আগুন ধরিয়ে দেয় কয়েক‌জন। নির্ভীকের সঙ্গে ছিলেন তার বন্ধু পিন্টু সাহু (‌৩৪)‌। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে দেখে, সাহু মারা গেছেন। নির্ভীক গুরুতর জখম। তাকে সঙ্গে সঙ্গে লখনৌর হাসপাতালে পাঠানো হয়। সেখানে কয়েক ঘণ্টা পর তার মৃত্যু হয়। মৃত্যুর আগে আড়াই মিনিটের ভিডিওতে তিনি বলেন, সত্য তুলে ধরার এই পরিণাম। কথা বলার সময় যন্ত্রণায় কাতরাচ্ছিলেন তিনি।

এই ঘটনার চারদিন পর গ্রাম পঞ্চায়েত প্রধানের ছেলে রিঙ্কু মিশ্র, আকরাম এবং তার বন্ধু ললিত মিশ্রকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই আকরামের বিরুদ্ধে আগেও হত্যার অভিযোগ রয়েছে।

পুলিশ জানিয়েছে, এই তিনজন ঘটনাটিকে দুর্ঘটনায় রূপ দিতে চেয়েছিল। যদিও শেষ পর্যন্ত ধরা পড়ে। ‌

সূত্র: এনডিটিভি


সর্বশেষ সংবাদ