তেল আবিবে গোলাগুলিতে নিহত ৮, গুরুতর আহত ইসরায়েলি সেনা

তেল আবিবে গোলাগুলিতে নিহত ৮, গুরুতর আহত ইসরায়েলি সেনা
তেল আবিবে গোলাগুলিতে নিহত ৮, গুরুতর আহত ইসরায়েলি সেনা

দখলদার ইসরাইলের তেল আবিবের কাছে জাফায় গোলাগুলিতে কয়েকজন সেনা গুরুতর আহত হয়েছে। মঙ্গলবার (১ অক্টোবর) রাতে ইসরায়েলি সেনা সূত্রে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম আল-জাজিরা।

ইসরায়েলি পুলিশ এর আগে জানিয়েছিল জাফার এই গোলাগুলিতে অন্তত আটজন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও কয়েকজন। 

ইসরায়েলি সেনা বলছে, আহত সেনাদের হাসপাতালে নেওয়া হয়েছে। তবে নিহতদের মধ্যে কোনো সেনাসদস্য রয়েছে কি না তা এখনও স্পষ্ট নয় আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর খবরে।

গতকাল রাতে ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান। এরই মধ্যে দেশটিতে এই গোলাগুলির খবর পাওয়া গেল। তবে কাদের সাথে এই গোলাগুলি হয়েছে সে বিষয়েও এখনও বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।

ইরানের গতকালের হামলায় অন্যতম লক্ষ্য ছিল ইসরায়েলের নেভাতিম বিমান ঘাঁটি। যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন হামলার ভিডিও বিশ্লেষণ করে জানিয়েছে, নেভাতিম ঘাঁটিতে অন্তত কয়েক ডজন মিসাইল ছুড়েছে ইরান। যেগুলো একের পর এক ঘাঁটিতে আঘাত হানতে দেখা গেছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, তারা যে দুটি ভিডিও বিশ্লেষণ করেছে সেগুলোর মধ্যে একটি ধারণ করা হয়েছে আরাত আন-নাকাব শহর থেকে। এটি বিমান ঘাঁটির ঠিক দক্ষিণ দিকে অবস্থিত। ভিডিওতে যেসব ভবন দেখা গেছে; সেগুলোর সঙ্গে পুরোনো ছবির সাদৃশ্য খুঁজে পেয়ে সিএনএন নিশ্চিত করেছে, ভিডিওটি ঘাঁটির পাশ থেকেই ধারণ করা হয়েছে। 


সর্বশেষ সংবাদ