‘রাশিয়ার সবচেয়ে সুন্দরী’ বাইকারের মৃত্যু

তাতায়ানা ওজোলিনা
তাতায়ানা ওজোলিনা  © সংগৃহীত

রাশিয়ার বিখ্যাত সামাজিক ইনফ্লুয়েন্সার তাতায়ানা ওজোলিনা। ৩৪ বছরের তাতায়ানা পরিচিত ছিলেন ‘রাশিয়ার সবচেয়ে সুন্দরী বাইকার’ হিসাবে। প্রিয় বিএমডব্লিউ বাইকে চড়ে তুরস্কে বেড়াতে গিয়েছিলেন তিনি। তবে সেখানেই মর্মান্তিক পরিণতি হলো তার। একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওজোলিনার। বাইকে চড়ে বিদেশ ঘুরে বেড়াতেন তাতায়ানা। ঘুরতে যাওয়ার ভ্লগ বানিয়ে ইউটিউবে পোস্ট করতেন। সেখান থেকেই আয় করতেন কোটি কোটি টাকা।

এনডিটিভির খবরে বলা হয়, তাতায়ানা সামাজিক যোগাযোগমাধ্যমে ‘মোটোতানয়া’ নামেও পরিচিত। ইউটিউবে তার চ্যানেলে ২০ লক্ষেরও বেশি সাবস্ক্রাইবার এবং ইনস্টাগ্রামে ১০ লক্ষের বেশি ফলোয়ার ছিল। বাইক নিয়ে বিশ্বভ্রমণ করে তিনি বিভিন্ন ভিডিও তৈরি করতেন, যা থেকে তিনি বিপুল পরিমাণ আয় করতেন। মোটরসাইকেল অ্যাডভেঞ্চারের জন্য বিশ্বব্যাপী পরিচিত ছিলেন ‘রাশিয়ার সবচেয়ে সুন্দরী’ বাইকার। ভিডিও করার জন্য অন্য দেশের বাইকাররাও তার সঙ্গে জুটি বাঁধতেন।

শেষ ইনস্টাগ্রাম পোস্টে তাতায়ানা জানিয়েছিলেন যে, তাকে ইউরোপে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি। এর পরেই তুরস্কের দিকে রওনা দেন তিনি। তাতায়ানা লিখেছিলেন, বাড়ি থেকে ৪০০০ কিলোমিটার দূরে। আমি হেঁটে গ্রিসে ঘুরেছি। আমার বিরক্ত লাগছে যে, আমি বাইকে করে ইউরোপের চারপাশে ঘুরতে পারিনি। কিন্তু আমি জানতাম না যে পরিস্থিতি এ রকম হতে পারে। তাই আমি সুন্দর, উষ্ণ এবং অতিথিপরায়ণ তুরস্ককে জয় করতে যাচ্ছি। তবে তুরস্ক থেকে আর ঘরে ফেরা হল না তাতায়ানার।

ট্রাকের ধাক্কায় মৃত্যু হলো তার।  নেটপ্রভাবীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন তাঁর তামাম অনুরাগী। তুরস্কের সংবাদমাধ্যম ‘তুর্কিয়ে টুডে’র প্রতিবেদন অনুযায়ী, তার লাল বিএমডব্লিউ বাইকটি নিয়ে তুরস্কের মুগলা থেকে বোদ্রাম যাচ্ছিলেন তাতায়ানা। মিলাসের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাকে ধাক্কা মারেন তিনি।

সংবাদমাধ্যম ‘দ্য সান’-এর প্রতিবেদন অনুযায়ী, বাইকারদের অন্য একটি গ্রুপের কারণে হঠাৎ ব্রেক কষতে হয় তাতায়ানাকে। এর পরেই নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয় তার। দুর্ঘটনার পরে স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে আসেন। অ্যাম্বুলেন্সও পৌঁছায়। তবে তাতায়ানাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

All you need to know about Russian biker Tatyana Ozolina who died riding motorbike In Turkey

তুরস্কের জনপ্রিয় বাইকার ওনুর ওবুতও তাতায়ানার সঙ্গে বাইক-সফরে বেরিয়েছিলেন। তিনিও দুর্ঘটনার কবলে পড়েন। প্রাণে বেঁচে গেলেও বর্তমানে তিনি গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। তাতায়ানার সঙ্গে আরও এক জনপ্রিয় বাইকার তথা ইউটিউবার ছিলেন। তবে তিনি আহত হননি বলেই স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে প্রকাশিত হয়েছে। ইতিমধ্যেই পুরো ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

তাতায়ানার মৃত্যুতে শোকাহত তার পরিবার। ১৩ বছর বয়সি পুত্রের বিশ্বাসই হচ্ছে না যে, মা আর নেই। তাতায়ানাকে শ্রদ্ধা জানিয়ে রুশ বাইকার গোষ্ঠী ‘মোটোমস্কো অ্যাসোসিয়েশন’-এর প্রধান আন্দ্রেই ইভানভ বলেন, ‘মোটোতানয়া আর আমাদের মধ্যে নেই। লক্ষ লক্ষ মানুষ তাকে অনুসরণ করতেন।’


সর্বশেষ সংবাদ