ঈদ উপলক্ষে বদলে গেল কলকাতা বিশ্ববিদ্যালয়ের রুটিন

কলকাতা বিশ্ববিদ্যালয়
কলকাতা বিশ্ববিদ্যালয়  © হিন্দুস্তান টাইমস

ঈদুল ফিতর উপলক্ষে বদলে গেল কলকাতা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার রুটিন। প্রকাশ করা হয়েছে নতুন সূচি। সে হিসেবে চারদিনের সূচিতে বদল আসছে। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ঈদের আগে-পরে পরীক্ষা পড়েছিল কলকাতা বিশ্ববিদ্যালয়ে। তবে এবার ইদের জন্য় বদলে ফেলা হল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার রুটিন। ইদ উল ফিতর ও আসন্ন লোকসভা ভোটের জন্য বিশ্ববিদ্যালয়ের সব শাখার স্নাতক স্তরের পরীক্ষার রুটিনের কিছুটা বদল করা হয়েছে। 

নতুন রুটিনে বলা হয়েছে, ১৩,১৮,১৯ ও ২০ এপ্রিলের পরীক্ষা পিছিয়ে দেওয়া হচ্ছে। সংশোধিত সূচি প্রকাশ করা হয়েছে। সে সূচি অনুসারে এবার সেই পরীক্ষাগুলো হবে, ২৩, ২৪, ২৯ ও ৩০ এপ্রিল। পরীক্ষার রুটিনে অন্য় যে তারিখগুলো রয়েছে, সেগুলো অপরিবর্তিত থাকবে। এর কোনও বদল হচ্ছে না। সে সূচি আগের মতোই থাকবে। বাকি চারটি দিনের সূচিতে বদল হচ্ছে।

আরো পড়ুন: ডেনমার্কে একসঙ্গে ইফতার করল বাংলাদেশি শিক্ষার্থীরা

ঈদের আগে ও পরে পরীক্ষা হলে স্বাভাবিকভাবেই সমস্য়া হওয়ার কথা। মূলত মুসলিম সম্প্রদায়ের যাঁরা পরীক্ষা দিচ্ছেন, তাঁদের বড় সমস্যা হওয়ার কথা। তাছাড়া জেলা থেকেও অনেকে কলকাতায় পরীক্ষা দেওয়ার জন্য় আসেন। তাদের ক্ষেত্রেও সমস্য়া হওয়ার সম্ভাবনা ছিল। এনিয়ে নির্দিষ্ট সংগঠনের তরফে আবেদন করা হয়। বিষয়টি নিয়ে বৈঠকও করেছিল বিশ্ববিদ্য়ালয় কর্তৃপক্ষ। তারপরই নতুন সূচি প্রকাশ করা হলো।

নতুন পরীক্ষা সূচিতে স্বাভাবিকভাবেই খুশি পরীক্ষার্থীদের অনেকেই। কারণ ঈদের আগে-পরে কীভাবে পরীক্ষা দেওয়া যাবে তা নিয়ে চিন্তায় ছিলেন তারা। তবে পরীক্ষার নতুন রুটিনে স্বস্তি পেয়েছেন তারা।


সর্বশেষ সংবাদ