এবার সিরিয়ায় ভয়াবহ হামলা ইসরায়েলের, ৩৬ সেনা নিহত

এবার সিরিয়ায় ভয়াবহ হামলা ইসরায়েলের, ৩৬ সেনা নিহত
এবার সিরিয়ায় ভয়াবহ হামলা ইসরায়েলের, ৩৬ সেনা নিহত  © সংগৃহীত

প্রতিবেশী দেশ সিরিয়ায় ভয়াবহ বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে দেশটির অন্তত ৩৬ জন সেনা নিহত হয়েছে। দেশটির আলেপ্পো প্রদেশে এ হামলা চালায় ইসরায়েল। শুক্রবার (২৯ মার্চ) গভীর রাতে মধ্যপ্রাচ্যের এই দেশটির আলেপ্পো প্রদেশে এই হামলা ও প্রাণহানির ঘটনা ঘটে। খবর এএফপির।

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার সিরিয়ার আলেপ্পো প্রদেশে ইসরায়েলি বিমান হামলায় কমপক্ষে ৩৬ সিরীয় সৈন্য নিহত হয়েছে বলে একটি যুদ্ধ পর্যবেক্ষক গোষ্ঠী জানিয়েছে। সিরিয়ার এই অঞ্চলে হিজবুল্লাহর অস্ত্রের ডিপো রয়েছে বলেও জানিয়েছে তারা।

এএফপির ওই খবরে সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাত দিয়ে বলা হয়েছে, লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লার অধীনে থাকা একটি রকেট ডিপোর কাছে এই হামলা চালানো হয়।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা বলছে, ভোরের আগে চালানো হামলায় বেসামরিক মানুষ ও সামরিক কর্মী নিহত ও আহত হয়েছেন।

সিরিয়ার একটি সামরিক সূত্র সানাকে জানিয়েছে, ‘রাত আনুমানিক পৌনে দুইটায় ইসরায়েলি বাহিনী আলেপ্পোর দক্ষিণ-পূর্বে আথ্রিয়ার দিক থেকে বিমান হামলা শুরু করে। এই হামলায় বেসামরিক এবং সামরিক কর্মী’ নিহত ও আহত হয়েছেন।

অন্যদিকে ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, তারা ‘বিদেশি মিডিয়ার প্রতিবেদনের বিষয়ে মন্তব্য করবে না’।

অবশ্য সিরিয়ায় ইসরায়েলের হামলা নতুন নয় এর আগে সিরিয়ায় বিমান হামলায় ১৩ জন নিহত হন। তাদের মধ্যে ইরানপন্থি অন্তত ৯ জনসহ একজন কমান্ডার ছিলেন। মঙ্গলবার (২৬ মার্চ) সিরিয়ার পূর্বাঞ্চলে ওই হামলা চালানো হয়।


সর্বশেষ সংবাদ