যুক্তরাষ্ট্রে গুলিবিদ্ধ হয়ে ভারতীয় শিক্ষার্থীর মৃত্যু

নিহত আদিত্য
নিহত আদিত্য  © সংগৃহীত

যুক্তরাষ্ট্রে গুলিবিদ্ধ হয়ে এক পিএইচডি শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গত ১৮ নভেম্বর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে গত ৯ নভেম্বর গুলিবিদ্ধ হন ওই শিক্ষার্থী।

নিহত শিক্ষার্থীর নাম আদিত্য আদলাখা। তিনি যুক্তরাষ্ট্রের  সিনসিনাটি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করছিলেন।

আজ শুক্রবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ খব জানিয়েছে৷ এনডিটিভির সংবাদে বলা হয়েছে,  খবরে বলা হয়েছে, আদিত্য আদলাখা ইউনিভার্সিটি অব সিনসিনাটি মেডিকেল স্কুলে আণবিক এবং উন্নয়নমূলক জীববিজ্ঞান প্রোগ্রামে চতুর্থ বর্ষের ডক্টরেট শিক্ষার্থী ছিলেন।

সিনসিনাটি পুলিশের লেফটেন্যান্ট জোনাথন কানিংহাম বলেন, গত ৯ নভেম্বর একটি গাড়ির ভেতরে গুলিবিদ্ধ অবস্থায় আদিত্যকে উদ্ধার করা হয়। আদিত্য যে গাড়িতে ছিলেন ওই গাড়ি ওয়েস্টার্ন হিলস ভায়াডাক্টের ওপরের ডেকের একটি প্রাচীরের সঙ্গে বিধ্বস্ত হয়ে পড়েছিল।

সিনসিনাটি বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্যবিষয়ক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং ডিন (কলেজ অব মেডিসিন) ডা. অ্যান্ড্রু ফিলাক বলেন, আজ আপনি হয়তো তার আকস্মিক, মর্মান্তিক মৃত্যুর খবর দেখেছেন। যারা তাকে চিনতেন, সহপাঠীরা এবং অন্য যারা আদিত্যের সঙ্গে দেখা করার সৌভাগ্য হয়নি, তারা যে কী বোধ করছেন তা খুবই অপ্রাত্যাশিত।

জানা গেছে, আদিত্য ২০১৮ সালে দিল্লি বিশ্ববিদ্যালয়ের রামজাস কলেজ থেকে প্রাণিবিদ্যায় স্নাতক ডিগ্রি অর্জন করেন। তিনি ২০২০ সালে নতুন দিল্লিতে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস থেকে ফিজিওলজিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০২০ সালে তিনি যুক্তরাষ্ট্র যান। ২০২৫ সালের মধ্যেই তার পিএইচডি সম্পন্ন হওয়ার কথা ছিল।

সূত্র : এনডিটিভি


সর্বশেষ সংবাদ