পাঞ্জাবে বন্যা দুর্গত এলাকায় যাওয়া শিক্ষামন্ত্রীকে সাপের ছোবল

শিক্ষামন্ত্রী হরজ্যোৎ সিং বাইনসের পায়ে ছোবল দিয়েছে সাপ
শিক্ষামন্ত্রী হরজ্যোৎ সিং বাইনসের পায়ে ছোবল দিয়েছে সাপ  © হিন্দুস্তান টাইমস

বেশ কয়েকদিন ধরেই উত্তর ভারতের হিমালয় অঞ্চলজুড়ে অতিবৃষ্টি হচ্ছে। পঞ্জাবের সমতলেও এর প্রভাব পড়েছে। সেখানে বন্যা দেখা দিয়েছে। বন্যা বিপর্যস্ত এলাকায় উদ্ধার অভিযানে গিয়েছিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী হরজ্যোৎ সিং বাইনস। আর সে সময় নাকি তিনি বিষধর সাপের ছোবলে আক্রান্ত হন।

ঘটনাটি ঘটেছিল গত ১৫ অগস্ট রাতে। নিজের শারীরিক অবস্থার আপডেট দিয়ে ঘটনার কথা জানান হরজ্যোৎ। মন্ত্রী জানান, তার শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল রয়েছে।

জানা গেছে, পঞ্জাবের রূপনগর জেলার আনন্দপুর সাহিব এলাকা বন্যায় ভেসে গিয়েছে। সেখানেই উদ্ধারকার্যে নেমেছিলেম মন্ত্রী নিজে। স্বাধীনতা দিবসের রাতে অভিযান চলাকালীন সাপের ছোবল খান হরজ্যোৎ। তারপর তাঁকে হাসপাতালে ভরতি করা হয়েছিল। এখন তিনি বিপদ মুক্ত।

আনন্দপুর সাহিব থেকেই বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন হরজ্যোৎ। নিজের এলাকায় বন্যা ত্রাণ পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছিলেন মন্ত্রী। সেখানেই সাপের ছোবল খেতে হয়েছিল তাকে। মন্ত্রী জানান, তিনি ভালো আছেন। তবে হাসপাতালেই রয়েছেন।

গতকাল সোশ্যাল মিডিয়া পল্যাটফর্ম এক্স-এ হরজ্যোৎ লেখেন, 'ঈশ্বরের ইচ্ছায় আনন্দপুর সাহিব এলাকায় বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। সেখানে উদ্ধারকার্যের সময় আমাকে একটি বিষধর সাপ ছোবল মেরেছিল। তবে তাতে আমার সংকল্প ভঙ্গ হয়নি। আমি মানুষকে সাহায্য করে গিয়েছি। আর ঈশ্বরের কৃপা এবং মানুষের ভালোবাসায় আমি এখন ভালো আছি। আমার শরীর থেকে বিষ নেমে গিয়েছে। সাম্প্রতিক রক্তের পরীক্ষার রিপোর্ট স্বাভাবিক ছিল।’

এদিকে সোশ্যাল মিডিয়ায় হরজ্যোৎ দু’টি ছবি পোস্ট করেন। একটিতে তাঁকে হাসপাতলের শয্যায় বসে কাজ করতে দেখা গেছে। অপর ছবিটি তার পায়ের। সেটি ফোলা। পায়ের পাতায় দু'টি ক্ষুদ্র ক্ষত চিহ্ন। খবর: হিন্দুস্তান টাইমস


সর্বশেষ সংবাদ