পাকিস্তানে ট্রেন দুর্ঘটনায় নিহত ১৫

দুর্ঘটনার কবলে পড়া ট্রেন
দুর্ঘটনার কবলে পড়া ট্রেন  © সংগৃহীত

পাকিস্তানের করাচি থেকে ২৭৫ কিলোমিটার দূরে নবাবশাহের সাহারা রেলওয়ে স্টেশনের কাছে হাভেলিয়ানগামী হাজারা এক্সপ্রেসের প্রায় ১০টি বগি লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় অন্তত ১৫ যাত্রী নিহত এবং আরও ৫০ জন আহত হয়েছেন। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে সংবাদ মাধ্যম ডন।

জিও নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে দুর্ঘটনার পর সিন্ধুর অভ্যন্তরীণ জেলাগুলোতে এবং সেখান থেকে ট্রেন চলাচল স্থগিত করা হয়েছে। ট্রেনটিতে বিপুল সংখ্যক যাত্রী থাকায় আরও প্রাণহানির আশঙ্কা করছেন কর্মকর্তারা। আহত যাত্রীদের নবাবশাহ পিপলস মেডিকেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ট্রেন লাইনচ্যুত হওয়ার কারণ এখনও জানা যায়নি।

টিভিতে সম্প্রচারিত ফুটেজে দেখা গেছে, লাইনচ্যুত বগিগুলোর কাছে বিপুল সংখ্যক যাত্রী জড়ো হয়েছে।

রেল ও বিমান চলাচল বিষয়ক মন্ত্রী খাজা সাদ রফিক জানিয়েছেন, কর্তৃপক্ষকে এই ঘটনায় সতর্ক করা হয়েছে। দুর্ঘটনায় ১৫ জন মারা গেছে এবং বেশ কয়েকজন আহত হয়েছে।

তিনি জানান, ট্রেনটি যুক্তিসঙ্গত গতিতে চলছিল বলে প্রাথমিক তদন্তে দেখা গেছে। কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন এবং সুক্কুর ও নবাবশাহ হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

পাকিস্তান রেলওয়ের সুক্কুর ডিভিশনাল কমার্সিয়াল অফিসার (ডিসিও) মহসিন সিয়াল বলেন, ‘কেউ কেউ বলছেন যে পাঁচটি বগি লাইনচ্যুত হয়েছে, কেউ বলছে আটটি লাইনচ্যুত হয়েছে এবং কেউ বলছে ১০টি লাইনচ্যুত হয়েছে।’ তাৎক্ষনিকভাবে সঠিক তথ্য এখনও নিশ্চিত হওয়া যায়নি বলে জানান তিনি।


সর্বশেষ সংবাদ