ওমানে বাংলাদেশের সংসদ সদস্য আটক, পরে মুচলেকায় ছাড়া

খাদিজাতুল আনোয়ার (সনি
খাদিজাতুল আনোয়ার (সনি  © ফাইল ছবি

ওমানে রাজনৈতিক সভায় যোগ দেওয়ায় সে দেশের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়েছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য (চট্টগ্রাম) খাদিজাতুল আনোয়ার (সনি)। মঙ্গলবার রাতে ওমানের রাজধানী মাস্কাটের হাফফা হাউস হোটেলে ওই সভায় তিনি যোগ দিয়েছিলেন। পরে ওমানে বাংলাদেশ দূতাবাসের হস্তক্ষেপে তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে।

ঢাকা ও মাস্কাটের একাধিক কূটনৈতিক সূত্র বুধবার দেশের গণমাধ্যমগুলোকে এ তথ্য নিশ্চিত করেছে। ওই সূত্রগুলো জানিয়েছে, মঙ্গলবার তিনি ওমানে পৌঁছান।

নাম না প্রকাশ করার শর্তে এক কূটনীতিক বলেন, এমপি খাদিজাতুল আনোয়ার সনির সফরটি ব্যক্তিগত। কিন্তু শ’খানেক নেতাকর্মী নিয়ে তিনি বৈঠকে বসেছিলেন। ওমানে অনুমতি ছাড়া এমন কর্মসূচি নিষেধ। তাই মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে পুলিশ তাঁকে আটক করে। পর দিন সকাল সাড়ে ১০টার দিকে মুচলেকায় তাঁকে ছেড়ে দেওয়া হয়। তবে তাঁর সঙ্গে থাকা অন্যদের এখনও ছাড়া হয়নি।

ওমানে সংরক্ষিত আসনের সংসদ সদস্য আটক ও ছাড়িয়ে নেওয়ার বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের বলেন, ‘আমরা জানি না। কোনো এমপি ব্যক্তিবিশেষ যদি যান, ওটা ব্যক্তিগত উদ্যোগে, সরকারিভাবে কাউকে পাঠাইনি। এটা তো আপনার কাছ থেকে শুনলাম। এগুলো আমরা জানি না। উই ডোন্ট নো।’

উল্লেখ্য, খাদিজাতুল আনোয়ার বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য। ২০ ফেব্রুয়ারি ২০১৯ তিনি শপথ নিয়েছেন। চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নানুপুর গ্রামের কবির আহমেদ সওদাগর বাড়ির সন্তান সনি ওই এলাকার প্রভাবশালী আওয়ামী লীগ নেতা, সাবেক সংসদ সদস্য মরহুম আলহাজ্ব রফিকুল আনোয়ারের মেয়ে।


সর্বশেষ সংবাদ