৫০ হাজার টাকা ঘুষ নিচ্ছিলেন উপাচার্য, ধরা পড়লেন হাতেনাতে

তেলেঙ্গানা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ডি রবিন্দর দাচেপল্লী
তেলেঙ্গানা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ডি রবিন্দর দাচেপল্লী  © সংগৃহীত

ভারতের তেলেঙ্গানা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) ডি রবিন্দর দাচেপল্লী ঘুষ নিতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছেন। ভারতীয় মুদ্রায় ৫০ হাজার টাকা ঘুষ নিতে গিয়ে আটক হন তিনি। এর আগে সকালে ঘুষ লেনদেনের খবর পেয়ে ফাঁদ পাতে পুলিশ। উপাচার্যের বাসভবনে যখন টাকা হস্তান্তর হচ্ছিল, তখনই পুলিশ হাতেনাতে ধরে ফেলে তাকে। গ্রেপ্তারের পর তাকে হায়দরাবাদের দুর্নীতি দমন আদালতে তোলা হবে।

শনিবার (১৭ জুন) তাকে গ্রেপ্তার করেছে নিজ়ামাবাদ পুলিশের দুর্নীতি দমন শাখা। এ সময় তার বেডরুমের আলমারি থেকে ঘুষের টাকা উদ্ধার করেন কর্মকর্তারা।

এক প্রতিবেদনে এনডিটিভি জানিয়েছে, হায়দরাবাদের নিজ বাসভবন থেকে ঘুষের টাকাসহ তেলেঙ্গানা বিশ্ববিদ্যালয়ের ভিসিকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন ব্যুরো। 

আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি নিজ়ামাবাদ পুলিশ অভিযোগ পায় যে বিশ্ববিদ্যালয় চত্বর ব্যবহার করা এবং আরও কিছু সুবিধার পরিবর্তে টাকা দাবি করেছেন উপাচার্য। সেই অনুযায়ী জাল পাতে দুর্নীতি দমন শাখা। শনিবার সকালে উপাচার্যের বা়ড়িতে টাকা হস্তান্তরের কথা ছিল। সেখানেই তেলঙ্গানা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক দাচেপল্লি রবিন্দরকে গ্রেপ্তার করে পুলিশ।

দুর্নীতি দমন ব্যুরোর কর্মকর্তারা জানান, দাসারি শঙ্কর নামে এক ব্যক্তির কাছ থেকে ঘুষের এ অর্থ গ্রহণ করেছিলেন উপাচার্য রবিন্দর। তবে রেজিস্ট্রার নিয়োগ নিয়ে দীর্ঘদিন ধরে তেলেঙ্গানা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং কার্যনির্বাহী কমিটির মধ্যে বিরোধ চলছিল। 

আরও পড়ুন: সংসদ থেকে পদত্যাগ করে সাংবাদিকতায় ফিরছেন বরিস জনসন

অভিযোগ উঠেছে, ২০২২-২৩ সালের জন্য বেসরকারি এক শিক্ষাপ্রতিষ্ঠানের পরীক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ের ক্লাস ব্যবহারের বিনিময়ে ৫০ হাজার রুপি ঘুষ চেয়েছিলেন উপাচার্য। ওই বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানটি কলেজ এবং বিশ্ববিদ্যালয় পড়ুয়াদের স্বল্পমেয়াদী কোর্স করায়। 


সর্বশেষ সংবাদ