বিটিএসের জিমিনের মতো চেহারা পেতে ১২ বার সার্জারি, মারা গেলেন অভিনেতা

সেন্ট ভন কলুচি (বামে-সার্জারির আগের চেহারা), (মাঝে- সার্জারির পরের চেহারা)। ডানে বিটিএসের গায়ক জিমিন
সেন্ট ভন কলুচি (বামে-সার্জারির আগের চেহারা), (মাঝে- সার্জারির পরের চেহারা)। ডানে বিটিএসের গায়ক জিমিন  © সংগৃহীত

বিশ্বের প্রায় সব দেশেই জনপ্রিয়তা রয়েছে দক্ষিণ কোরিয়ার ব্যান্ড বিটিএসের। বিটিএসের সদস্য হিসেবে বিশ্বজুড়ে পরিচিতি পেয়েছেন গায়ক জিমিন। এই গায়কের ভক্ত ছিলেন কানাডিয়ান অভিনেতা সেন্ট ভন কলুচি। তা সাধারণ ভক্ত নয়; জিমিনের প্রতি তিনি এতটাই মুগ্ধ ছিলেন যে, তিনি চাইতেন তার চেহারাও হবে বিখ্যাত এই কে-পপ তারকার মতো! 

সেই স্বপ্ন পূরণ করতেই ১২ বার সার্জারি করিয়েছিলেন। কিন্তু এটাই তার জন্য কাল হয়ে দাঁড়াল। এতগুলো সার্জারির ধকল তার শরীর নিতে পারেনি, তাই মাত্র ২২ বছর বয়সেই মৃত্যু হলো কলুচির।

কয়েক মাস আগেই শেষ সার্জারিটি করিয়েছিলেন কলুচি। তারপর থেকেই ক্রমশ তার স্বাস্থ্যের অবনতি হতে থাকে। একটার পর একটা শারীরিক জটিলতা তৈরি হতে থাকে। অসুস্থতার কারণে দক্ষিণ কোরিয়ার একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন কলুচি। সেই হাসপাতালেই গতকাল বুধবার (২৫ এপ্রিল) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

ডেইলি মেইল সূত্রে জানা যায়, জিমিনের মতো চেহারা বানাতে সার্জারিগুলো করাতে প্রায় ২ লাখ ২০ হাজার ডলার খরচ করেছিলেন কলুচি। নিজের স্বপ্নের কাছে এই টাকাও নগণ্য মনে হয়েছিল তার। কিন্তু কে জানত স্বপ্নপূরণের আগেই তার জীবন ফুরিয়ে যাবে!

ভন কলুচি চেয়েছিলেন আমেরিকার এক জনপ্রিয় স্ট্রিমিং নেটওয়ার্কে কে-পপ তারকা হয়ে কাজ করবেন। আর সেটার জন্যই তিনি তিনি ধাপে ধাপে ১২টি সার্জারি করান। গত শনিবার চোয়াল প্রতিস্থাপনের জন্য হাসপাতালে গিয়েছিলেন তিনি। কিন্তু সেই ধকল তিনি নিতে পারেননি, মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে তার মৃত্যু হয়।

ভন কলুচির ব্যক্তিগত ম্যানেজার এরিক বলেন, কলুচির লক্ষ্য ছিল গায়ক হয়ে ওঠা। তিনি পেশায় অভিনেতা হলেও গায়ক হিসেবে পরিচিতি পেতে চেয়েছিলেন। আর তাঁর আদর্শ ছিল দক্ষিণ কোরিয়ার ব্যান্ড বিটিএস। বিটিএসের জনপ্রিয়তা কতখানি তা আর বলার অপেক্ষা রাখে না। কলুচি নিজের আদর্শ বানিয়েছিলেন জিমিনকে। কিন্তু তার মতো হয়ে ওঠার যে লক্ষ্য তিনি নিয়েছিলেন তা মর্মান্তিক হয়ে উঠল।

কলুচির ম্যানেজার বলেন, নিজের চেহারা নিয়ে হীনমন্যতায় ভুগতেন অভিনেতা। ইউরোপীয়দের মতো এই চেহারা তার পছন্দ ছিল না। ৬ ফুট লম্বা শরীর, সোনালি চুল, নীল চোখ পছন্দ ছিল না তার।

কলুচি চাইতেন, তার যেন এশিয়ানদের মতো ছুঁচলো চোয়াল হয়। সে কারণে ভি আকারের চোয়াল পেতে গত ১ বছরে তিনি ১২ বার প্লাস্টিক সার্জারি করান। এরিকের কথা অনুযায়ী, ভনের শরীরে গত এক বছরে বিপুল পরিবর্তন এসেছিল। তিনি তার নাক, ঠোঁট, ভ্রু সবকিছুতেই প্লাস্টিক সার্জারি করিয়েছিলেন। কিন্তু চোয়ালের সার্জারি করাটা বেশ ঝুঁকিপূর্ণ ছিল। এটা করতে গিয়েই সব শেষ হয়ে গেল।


সর্বশেষ সংবাদ