২১ মার্চ ২০২৩, ১২:০৯

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে এক শিক্ষার্থী নিহত, আহত ১

শিক্ষার্থীর গুলিতে আরেক শিক্ষার্থী নিহত, আহত ১  © সংগৃহীত

যুক্তরাষ্ট্রের উত্তর টেক্সাসের একটি উচ্চ বিদ্যালয়ে বন্দুকধারীর গুলিতে এক শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ঘটনা আহত হয়েছেন আরও একজন। স্থানীয় সময় সোমবার (২০ মার্চ) টেক্সাসের আর্লিংটনের একটি হাই স্কুলের সামনে এ ঘটনা ঘটে। খবর সিএএন

আর্লিংটন পুলিশ জানায়, তারা সকাল ৭ টার আগে লামার হাই স্কুলের ভবনের ঠিক বাইরে গুলি চালানোর খবর পায়। পুলিশ সেখানে একজন পুরুষ ছাত্রকে গুলিবিদ্ধ অবস্থায় পায়। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল কিন্তু আঘাতের কারণে মারা যান। আহত শিক্ষার্থী একজন মেয়ে ছিল।

পুলিশের এক কর্মকর্তা বলেন, "আমাদের মনে হয় না যে সন্দেহভাজন বন্দুকধারী স্কুলে প্রবেশ করেছে, অফিসাররা ঘটনাস্থলে পৌঁছানোর পরেই সেই ব্যক্তিকে সনাক্ত করতে এবং হেফাজতে নিতে সক্ষম হয়েছিল।"

আরও পড়ুন: বাংলাদেশের অর্জন নিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে গোলটেবিল আলোচনা।

পুলিশ আরও জানায়, “যেহেতু সন্দেহভাজন একজন কিশোর, বিভাগ তার নাম প্রকাশ করতে অক্ষম। তাকে একটি ক্যাপিটাল মার্ডারের অভিযোগ আনা হয়েছে এবং বর্তমানে তাকে ট্যারান্ট কাউন্টি জুভেনাইল ডিটেনশন সেন্টারে রাখা হয়েছে। চলমান তদন্তের ফলাফলের জন্য অতিরিক্ত চার্জ মুলতুবি রয়েছে।

পুলিশের মুখপাত্র টিম সিসকো বলেছেন, সকাল ৭ টা ৩৫ এ স্কুল শুরু হয়, তাই গুলি চালানোর সময় সব শিক্ষার্থী সেখানে পৌঁছায়নি।

শহরের স্কুল মুখপাত্র অনিতা ফস্টার বলেন, ঘটনার পর লামার হাই স্কুল লকডাউনে চলে যায় এবং শিক্ষার্থী ও কর্মচারীদের ওইদিনের জন্য ছুটি দেয়া হয়েছে।