বাংলাদেশি শিক্ষার্থীদের নিতে চীন সরকারের ৬ চার্টার্ড ফ্লাইট

চীনা ফ্লাইট
চীনা ফ্লাইট   © সংগৃহীত

করোনা মহামারির শুরুতে চীনে অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীরা দেশে ফেরার পর আটকে পরেছিলেন। চীনের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের ফিরিয়ে নিতে মোট ৬টি চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করেছে চীন।

আজ রোববার এসব তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশে চীনের দূতাবাস সূত্র। আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ২৬ অক্টোবরের মধ্যে এসব ফ্লাইট ঢাকা থেকে শিক্ষার্থীদের চীনের গুয়াংজু ও কুনমিং নিয়ে যাবে।

আরও পড়ুন: জাপানি নামের ব্রান্ডে ঢাবির ছাত্র বাবা-ছেলের বাজিমাত

৭ আগস্ট সকালে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের সঙ্গে বৈঠকে এ কথা জানান তিনি। করোনাভাইরাস সতর্কতার কারণে দীর্ঘবিরতির পর গত ৭ আগস্ট থেকে বাংলাদেশি শিক্ষার্থীরা চীনে ফিরতে পারবেন বলে জানিয়েছিলেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই।

চীন সরকারের ব্যবস্থাপনায় ৬টি চার্টার্ড ফ্লাইটের মধ্যে চায়না সাউদার্ন এয়ারলাইনসের ৩টি ফ্লাইট ২৮ সেপ্টেম্বর, ১২ অক্টোবর ও ২৬ অক্টোবর ঢাকা থেকে চীনের গুয়াংজুর উদ্দেশে ছেড়ে যাবে।

এ ছাড়া, চায়না ইস্টার্ন এয়ারলাইনসের ৩টি ফ্লাইট ২৬ সেপ্টেম্বর, ১০ অক্টোবর ও ২৪ অক্টোবর ঢাকা থেকে চীনের কুনমিংয়ের উদ্দেশে ছেড়ে যাবে।

চীন দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়, এ বিষয়ে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র ও শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে নিবিড়ভাবে কাজ করতে চায় তারা।


সর্বশেষ সংবাদ