শূন্য পদের সংখ্যা কমতে পারে: এনটিআরসিএ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে চতুর্থ গণবিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষক নিয়োগের লক্ষ্যে শূন্য পদের তথ্য সংগ্রহ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। প্রাথমিকভাবে ৬৬ হাজারের বেশি তথ্য পাওয়া গেলেও এই সংখ্যা কমতে পারে।

জানা গেছে, গত শুক্রবার থেকে শূন্য পদের তথ্য সংশোধনের সুযোগ পেয়েছেন প্রধান শিক্ষকরা। তাদের সংশোধনের পর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তারা শূন্যপদের তথ্য যাচাই করে তা জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠাবেন। এরপর জেলা শিক্ষা কর্মকর্তারা তা যাচাই করে প্রতিষ্ঠান প্রধানদের মাধ্যমে সংশোধন করে তা এনটিআরসিএতে পাঠাবে। 

জেলা কর্মকর্তাদের কাছে পাওয়া তালিকা অধিকতর যাচাইয়ের জন্য  সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হবে। দপ্তরগুলো তথ্য ভেরিফাই করবে। এই যাচাইকালে অনেক পদ কমে যাবে। ফলে শূন্য পদের সংখ্যাও কমবে।

আরও পড়ুন: পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে চূড়ান্ত সুপারিশের সিদ্ধান্ত হয়নি

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, শূন্য পদের প্রাপ্ত তথ্য চূড়ান্ত নয়। এটি সংশোধন এবং যাচাই-বাছাইয়ের পর চূড়ান্ত হবে। 

তিনি আরও বলেন, অনেক প্রতিষ্ঠান প্রধান ভুল তথ্য দেন। সেজন্য এবার কয়েকটি ধাপে এই তথ্য যাচাই করা হবে। যাচাই-বাছাই শেষে শূন্য পদের সংখ্যা কমতে পারে।


সর্বশেষ সংবাদ