১৭তম নিবন্ধনের প্রিলি নিয়ে সুখবর নেই

বেসরকারি শিক্ষকি নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষকি নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

আগামী ২৩ জানুয়ারি ১৭তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশের দুই বছর পূর্ণ হবে। তবে এই নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার বিষয়ে এখনো কোনো সুখবর দিতে পারছে না বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০২০ সালের ২৩ জানুয়ারি ১৭তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা। এতে প্রায় ১২ লাখ প্রার্থী আবেদন করেন। ওই বছরের ১৫মে প্রিলি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়। তবে করোনার কারণে তখন পরীক্ষা স্থগিত করা হয়।

আরও পড়ুন: লকডাউন হলে ভেরিফিকেশন কার্যক্রম পেছাবে

এরপর গ্রন্থাগারিক, সহকারী গ্রন্থাগারিক ও ক্যটালগারদের শিক্ষক মর্যাদা দেয়ায় ১৭তম শিক্ষক নিবন্ধনের জন্য নতুন করে সিলেবাস তৈরি করে এনটিআরসিএ। এই সিলেবাস অনুমোদনের মন্ত্রণালয়ে পাঠানো হয়। গত ১৪ ডিসেম্বর ১৭তম নিবন্ধনের সংশোধিত সিলেবাস প্রকাশ করা হয়। এখন গ্রন্থাগারিক, সহকারী গ্রন্থাগারিক ও ক্যটালগারদের জন্য নতুন করে বিজ্ঞপ্তি প্রকাশ করবে এনটিআরসিএ।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সদস্য (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) এ বি এম শওকত ইকবাল শাহীন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ১৭তম নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার তারিখের বিষয়ে আমাদের এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। আমরা দ্রুত নতুন বিজ্ঞপ্তি প্রকাশের চেষ্টা করছি।

আরও পড়ুন: পুলিশ ভেরিফিকেশন ছাড়াই শিক্ষক নিয়োগের দাবি

কবে নাগাদ ১৭তম নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, এটি এই মুহূর্তে বলা মুশকিল। কেননা এখনো আমরা নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারিনি। এছাড়া এ বিষয়ে আমাদের কোনো বৈঠকও অনুষ্ঠিত হয়নি।


সর্বশেষ সংবাদ