গণবিজ্ঞপ্তির ফল আজ হচ্ছে না

এনটিআরসিএ
এনটিআরসিএ  © ফাইল ফটো

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তির ফল আজ বৃহস্পতিবার (১ জুলাই) প্রকাশ হচ্ছে না। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদন পাওয়ার পর গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের কথা বলছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সম্প্রতি গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের জন্য শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সাথে বৈঠক করেন এনটিআরসিএর কর্মকর্তারা। উপমন্ত্রী এ সময় তাদের লিখিত আবেদন করার কথা জানান। সে প্রক্রিয়া এখনো সম্পন্ন হয়নি।

এদিকে এনটিআরসিএ বলছে, লকডাউনের কারণে এখন সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ। এই অবস্থায় তারা আদালত যে রায় দিয়েছে সেটির কপি পাওয়ার অপেক্ষায় রয়েছেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এনটিআরসিএর এক জ্যেষ্ঠ কর্মকর্তা বৃহস্পতিবার রাতে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের কাজ এখন কোন পর্যায়ে আছে সেটি বলা মুশকিল। আপাতত এতটুকু বলতে পারি যে আজ ফল প্রকাশ হচ্ছে না। 

এদিকে গণবিজ্ঞপ্তির ফল দ্রুত সময়ের মধ্যে প্রকাশের দাবি জানিয়েছেন ১ থেকে ১৫তম নিবন্ধিনধারীরা। তা না করা হলে তীব্র আন্দোলন করারও হুঁশিয়ারি দিয়েছেন তারা।

তারা বলছেন, এনটিআরসিএ সব সময় একটা না একটা অজুহাত দেখায়। এতদিন তারা আদালতের দোহাই দিয়েছে। আপিল বিভাগ রায় দেয়ার পর এখন আবার নতুন অজুহাত শুরু করেছে। তাদের এই অজুহাত আর দেখার সময় নেই। আমরা দ্রুত গণবিজ্ঞপ্তির ফল চাই।


সর্বশেষ সংবাদ