১৬তম শিক্ষক নিবন্ধনের ফল খুব শিগগিরই: শিক্ষামন্ত্রী

ডা. দীপু মনি
ডা. দীপু মনি  © ফাইল ছবি

১৬তম নিবন্ধনের ফল খুব শিগগিরই দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৃহস্পতিবার সাংবাদিকের সঙ্গে ভার্চুয়াল সভায় মিলিত হয়ে এক প্রশ্নের জবাবে এই কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বিষয়টি নিয়ে এনটিআরসিএ কাজ করছে, শিগগিরই এই ফল প্রকাশ করা হবে।

এর আগে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে এনটিআরসিএ’র চেয়ারম্যান মো. আকরাম হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ১৬তম নিবন্ধন পরীক্ষায় অংশ নেয়াদের রেজাল্ট অনেক আগেই প্রস্তুত করে রাখা হয়েছে। শিক্ষামন্ত্রীর সম্মতি না পাওয়ায় তা প্রকাশ করা সম্ভব হয়নি। মন্ত্রী মহোদয়ের অনুমতি ছাড়া ফল প্রকাশ করা হবে না।

যদিও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত-সচিব (মাধ্যমিক) মোমিনুর রশিদ আমিন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, কয়েকটি কারণে ফলাফল প্রকাশের কাজ এগোয়নি। এর মধ্যে অন্যতম হলো এনটিআরসিএ লিখিত পরীক্ষার রেজাল্ট প্রকাশের জন্য আমাদেরকে লিখিতভাবে কিছু জানায়নি। তারা টেলিফোন করে ফলাফল প্রস্তুত, শুধু এতটুকু জানিয়েছে। লিখিতভাবে জানালে দ্রুত ফল প্রকাশের অনুমতি দেয়া হবে।

কবে নাগাদ ফলাফল প্রকাশ করা হতে পারে জানতে চাইলে মোমিনুর রশিদ আমিন বলেন, করোনার কারণে ফল প্রকাশের কাজ বিলম্ব হয়েছিল। এছাড়া এনটিআরসিএর চেয়ারম্যান না থাকাও একটি বিষয় ছিল। আমাদের শিক্ষা সচিব স্যারও অসুস্থ। স্যার সুস্থ হলে আর এনটিআরসিএর কাছ থেকে লিখিত পেলে অল্প সময়ের মধ্যেই ১৬তম নিবন্ধনের রেজাল্ট দিয়ে দেয়া হবে।


সর্বশেষ সংবাদ