প্রশ্নফাঁসের গুজব রটালে ব্যবস্থা: এনটিআরসিএ চেয়ারম্যান

সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলন  © টিডিসি ফটো

১৮তম শিক্ষক নিবন্ধনের প্রশ্নফাঁসের গুজব ছড়ানো সংশ্লিষ্ট ব্যক্তি এবং গ্রুপের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান সাইফুল্লাহিল আজম। বৃহস্পতিবার (১১ জুলাই) এনটিআরসিএ’র কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

এনটিআরসিএ’র চেয়ারম্যান বলেন, শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রশ্নপত্র কয়েকটি ধাপে তৈরি করা হয়। আমরা অধ্যাপক বা সহযোগী অধ্যাপকদের ডেকে আনি। তারা প্রশ্ন লিখে আমাদের জমা দেন। এরপর প্রশ্ন মডারেশন করা হয়। এই প্রক্রিয়া শেষে প্রশ্ন সিলগালা করে তা বিজি প্রেসে পাঠানো হয়। বিজি প্রেসে প্রশ্ন মুদ্রণ শেষে খুব সতর্কতার সঙ্গে তা সংশ্লিষ্ট কেন্দ্রে পাঠানো হয়। 

সাইফুল্লাহিল আজম আরও বলেন, আপনাদের কাছে প্রশ্নফাঁসের খবর যত রাতেই আসুক না কেন, তা সঙ্গে সঙ্গে আমাদের জানাবেন। প্রশ্নফাঁসের খবর পেলে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেব। এছাড়া বিভিন্ন গ্রুপে প্রশ্নফাঁসের অভিযোগ তোলা হচ্ছে। এ সংক্রান্ত পোস্টকারী ব্যক্তিদের তথ্য আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীকে দেওয়া হচ্ছে। তারা এ বিষয়ে ব্যবস্থা নেবেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, এনটিআরসিএ’র সদস্য (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) মুহম্মদ নূরে আলম সিদ্দিকী, এনটিআরসিএ সচিব মোঃ ওবায়দুর রহমান, পরিচালক (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) মোঃ আবদুর রহমান, পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) কাজী কামরুল আহছান উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ