৪র্থ গণবিজ্ঞপ্তিতে ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্তদের কপাল খুলছে

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে ভুল চাহিদায় সুপারিশ পাওয়ার কারণে যোগদান করতে না পারা প্রার্থীদের নিয়োগের সুপারিশ করতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ৫ম গণবিজ্ঞপ্তিতে এসব প্রার্থীদের নিয়োগ সুপারিশ করা হবে।

সোমবার (২৭ মে) দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ কথা জানান এনটিআরসিএ’র সচিব ওবায়দুর রহমান।

তিনি বলেন, ৪র্থ গনবিজ্ঞপ্তিতে ভুল চাহিদার কারণে ৭৭ জন প্রার্থী যোগদান করতে পারেননি। পরবর্তীতে শূন্যপদ থাকা সাপেক্ষে এসব প্রার্থীদের মধ্যে ৫৪ জনকে বিভিন্ন প্রতিষ্ঠানে সুপারিশ করা হয়েছিল। পদ ফাঁকা না থাকায় অবশিষ্ট ২৩ জন প্রার্থীকে সুপারিশ করা যায়নি। সুপারিশবঞ্চিত এসব প্রার্থীকে ৫ম গণবিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ সুপারিশ করা হবে।

আরও পড়ুন: ৫ম গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশ নিয়ে জটিলতা

প্রার্থীদের নিজ জেলায় সুপারিশ করা হবে কি না এমন প্রশ্নের জবাবে এনটিআরসিএ’র সচিব ওবায়দুর রহমান বলেন, সংশ্লিষ্ট প্রার্থীর জেলায় পদ ফাঁকা থাকলে তিনি তার জেলাতে সুপারিশ পাবেন। তবে ওই প্রার্থীর জেলায় পদ ফাঁকা না থাকলে তাকে অন্যত্র নিয়োগের সুপারিশ করা হবে।

গত ৩১ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬টি পদে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মধ্যে স্কুল অ্যান্ড কলেজে ৪৩ হাজার ২৮৬টি এবং মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০টি পদে শিক্ষক নিয়োগ দেওয়া হবে। ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদন গ্রহণ শেষ হয়েছে গত ৯ মে। ১০ মে রাত ১২টা পর্যন্ত আবেদনের ফি জমা দিতে পেরেছেন আবেদনকারীরা।


সর্বশেষ সংবাদ