ভাইভা ভালো করলেও তিন কারণে বাদ পড়বেন ১৭তম নিবন্ধনের প্রার্থীরা

বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন ও কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন ও কর্তৃপক্ষ  © ফাইল ছবি

১৭তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষায় ভালো করলেও তিন কারণে প্রার্থীদের বাদ দেওয়া হবে। তবে ফেল করা প্রার্থীর সংখ্যা তুলনামূলক কম বলে জানা গেছে। বুধবার (২৭ ডিসেম্বর) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সংশ্লিষ্ট শাখার কর্মকর্তাদের সাথে কথা বলে এ তথ্য জানা গেছে।

এনটিআরসিএ’র একটি নির্ভরযোগ্য সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছে, ১৭তম নিবন্ধনে বেশ কিছু প্রার্থী ভুল বিষয়ে আবেদন করেছেন। তারা এক বিষয়ে পড়ালেখা করলেও আবেদন করেছিলেন ভিন্ন বিষয়ে। এই প্রার্থীরা মৌখিক পরীক্ষায় পাস করলেও তাদের চাকরি হওয়ার সম্ভাবনা নেই। এ ধরনের প্রার্থীদের বাদ দেওয়া হতে পারে।

ওই সূত্র আরও জানায়, কোনো বোর্ডের যদি মনে হয় যে, প্রার্থী স্কুল-কলেজে পাঠদান করাতে পারবেন না, তাহলে তাকে বাদ দেওয়া হতে পারে। কেননা যে প্রার্থী ভাইভা বোর্ডে নিজের নাম-পরিচয় ভালোভাবে উপস্থাপন করতে পারেন না তাকে পাস করিয়ে কোনো লাভ হবে না। ওই প্রার্থী সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে গিয়েও ভালোভাবে পাঠদান দিতে পারবেন না। এ ধরনের প্রার্থীদেরও বাদ দেওয়া হবে।

যে সকল প্রার্থী মৌখিক পরীক্ষায় অনুপস্থিত ছিলেন তাদের ফেল করানো হবে। এছাড়া যারা প্রক্সি দিয়েছেন তাদেরও ভাইভা থেকে বাদ দেওয়া হবে। এর বাইরে অন্য কোনো কারণে প্রার্থীদের ফেল করার সম্ভাবনা নেই বলেও জানায় ওই সূত্র।

এ বিষয়ে এনটিআরসিএ চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) এস এম মাসুদুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘ভাইভা বোর্ড চেষ্টা করেছে প্রার্থীদের ছাড় দেওয়ার জন্য। তবে নূন্যতম বেসিকও যদি না থাকে তাহলে সেক্ষেত্রে বোর্ডের সদস্যরা যা ভালো মনে করেছেন সেভাবেই নম্বর দিয়েছেন।’


সর্বশেষ সংবাদ