ভেরিফিকেশন চলমান রেখে নিয়োগ পাচ্ছেন সাড়ে ৪ হাজার প্রার্থী

ক্লাস নিচ্ছেন শিক্ষক
ক্লাস নিচ্ছেন শিক্ষক  © ফাইল ছবি

পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে সাড়ে ৪ হাজারের বেশি শিক্ষক নিয়োগের চূড়ান্ত সুপারিশপত্র পেতে যাচ্ছেন। শিগগিরই প্রার্থীদের চূড়ান্ত সুপারিশপত্র ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

জানা গেছে, বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপ মিলিয়ে ১১ হাজার ৭৬৯ জনকে প্রাথমিকভাবে নিয়োগের সুপারিশ করা হয়। পরবর্তীতে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার সনদপত্র যাচাই করে এনটিআরসিএ। এই প্রক্রিয়া প্রথম ধাপে শেষে ৪ হাজার ৯২টি ভি-রোল ফরম মন্ত্রণালয়ে পাঠানো হয়। পরবর্তীতে আরও প্রায় এক হাজার প্রার্থীর ভেরিফিকেশন ফরম পাঠানো হয়। 

এই প্রার্থীদের ভেরিফিকেশন চলমান রেখেই চূড়ান্ত নিয়োগপত্র দিতে মন্ত্রণালয়ে আবেদন করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। গত ২৪ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক শাখা থেকে প্রার্থীদের ভেরিফিকেশন চলমান রেখেই যোগদানপত্র দেওয়ার অনুমতি দেওয়া হয়। গতকাল রোববার বিকালে অনুমোদনপত্র হাতে পায় এনটিআরসিএ।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বিশেষ গণবিজ্ঞপ্তি ও তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে নিয়োগের প্রাথমিক সুপারিশপ্রাপ্তদের ভেরিফিকেশন চলমান রেখে চূড়ান্ত নিয়োগপত্র দিতে আমরা মন্ত্রণালয়ের অনুমতি পেয়েছি। শিগগিরই তাদের নিয়োগপত্র দেওয়া হবে।

এদিকে মন্ত্রণালয়ের অনুমোদনপত্র দ্যা ডেইলি ক্যাম্পাসের হাতে এসেছে। সেখানে দেখা গেছে, সর্বমোট ৪ হাজার ৭৩১ জনকে পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে চূড়ান্ত সুপারিশপত্র দিতে অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে বিশেষ গণবিজ্ঞপ্তির আওতায় নির্বাচিত ৩ হাজার ৮২০ জন আর তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে সুপারিশপ্রাপ্ত ৯১১ জন রয়েছে।

এনটিআরসিএ’র একটি সূত্র জানিয়েছে, বিশেষ ও তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে নিয়োগের সুপারিশপ্রাপ্তদের চূড়ান্ত সুপারিশপত্র দেওয়ার বিষয়ে আজ সোমবার টেলিটকের সভা করা হবে। সব প্রক্রিয়া শেষ করে চলতি সপ্তাহের মধ্যেই চূড়ান্ত সুপারিশপত্র দেওয়া হতে পারে।

এ প্রসঙ্গে এনটিআরসিএ সচিব ওবায়দুর রহমান জানান, প্রার্থীদের চূড়ান্ত সুপারিশপত্র দেওয়ার জন্য কিছু কাজ অবশিষ্ট রয়েছে। দুই/তিনদিনের মধ্যে এই কাজ শেষ হবে। এ বিষয়ে টেলিটকের সাথে সভা করা হবে। এরপর ওয়েবসাইটে চূড়ান্ত সুপারিশপত্র প্রকাশ করা হবে।


সর্বশেষ সংবাদ