‘বাংলাদেশ ব্যাংকে চাকরি হবে’— খবরে মিষ্টি বিতরণ করা জয় আত্মহত্যা করলেন

হোটেল
জয়

দীর্ঘদিন ধরে চাকরির জন্য চেষ্টা করছিলেন। তবে চাকরি না হওয়ায় ছিলেন হতাশ। পরিবারের কাছে মিথ্যা বলে ধরা পড়ার লজ্জায় শেষ পর্যন্ত বেছে নিয়েছেন আত্মহত্যার পথ।

বলা হচ্ছে সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নের নিয়ামতপুরের জয়ের কথা। বুধবার (১৭ আগস্ট) সিলেটের একটি হোটেল থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

জয়ের প্রতিবেশী ও নিকটাত্মীয়দের সাথে কথা বলে জানা গেছে, বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে উত্তীর্ণ হয়ে নিয়োগের অপেক্ষায় আছে জয়, সে এমন খবর জানায় তার পরিবার ও এলাকাবাসীকে। উত্তীর্ণ হওয়ার পর এলাকাজুড়ে মিষ্টিও বিতরণ করে পরিবার। কিন্তু প্রকৃত পক্ষে তার চাকরি হয়নি। আত্মসম্মানার্থে এই খবর জানাতে না পেরে হয়তো আত্মহত্যার পথ বেছে নিয়েছে জেয়। 

জয়ের চাচা বিপুল মৈত্র বলেন, সে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে নিয়োগ পরীক্ষা দিয়েছিল। প্রথমে শুনেছিলাম সে নিয়োগ পেয়েছে। পরে জানতে পারে তার নিয়োগ হয়নি। এ নিয়ে হতাশা থেকে এমন কাণ্ড ঘটাতে পারে।

আরও পড়ুন: তিন কারণে প্যানেল সম্ভব নয়— বলছে এনটিআরসিএ

জানা গেছে, গত ১৫ আহস্ট দুপুরে সুনামগঞ্জ থেকে নিখোঁজ হয় জয় ভট্টাচার্য। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে নিখোঁজের জিডিও করা হয়েছে। পরে বুধবার সিলেট শহরের হোটেল শাহবানের ৩য় তলার একটি কক্ষের দরজা ভেঙে তার মরদেহ উদ্ধার করেছে। জয়ের বাসা সুনামগঞ্জ পৌর শহরের পশ্চিম নতুনপাড়ায়। 

হোটেলটির সত্ত্বাধিকারী ব্যারিস্টার আরশ আলী জানান, ১৫ আগস্ট জয় ভট্টাচার্য ওষুধ কোম্পানির কর্মকর্তা পরিচয়ে হোটেলের একটি কক্ষ ভাড়া নেন। বুধবার দুপুর পর্যন্ত কক্ষ থেকে কোনো সাড়া না এলে পুলিশের মাধ্যমে দরজা ভেঙে সিলিং ফ্যানে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়।

সিলেট কোতোয়ালি থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. ইয়াসিন খান জয়ের পরিবারের বরাত দিয়ে বলেন, জয় তার পরিবারের সদস্যদের জানিয়েছিলেন তিনি বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন। তবে নিয়োগের কোনো কাগজপত্র দেখাননি। চাকরিতে যোগদানের জন্য ঢাকায় যাওয়ার কথা বলে তিনি বাড়ি থেকে বের হন। মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠাচ্ছি।