‘জয় ভাই বলে গেলেও এখনো ছাত্রলীগের কমিটি ঘোষণা হয়নি’

রাবিতে ছাত্রলীগের বিক্ষোভ
রাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জাকিরুল ইসলাম জ্যাক ও সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন রাজুর নেতৃত্বে সম্মেলনের দাবিতে পৃথক বিক্ষোভ মিছিল করেছে শাখা ছাত্রলীগ। সোমবার (৬ জুন) দুপুর ২টায় মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মিছিল শেষে ছাত্রলীগের সহ-সভাপতি জহিরুল ইসলাম জ্যাক বলেন, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ভাই এসে বলেছিলেন ঈদের পরেই সম্মেলন ঘোষণা দেবেন। কিন্তু এখনো কমিটি ঘোষণা করা হয়নি। কবে ঘোষণা করা হবে তাও জানি না। সামনে নির্বাচন এখন নতুন কমিটি ঘোষণা করলে সাংগঠনিক কাজ গতিশীল ও দলীয় প্রচারণা করতে নেতাকর্মী উদ্ভুদ্ধ হবে।

পদপ্রত্যাশী বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন রাজু বলেন, বর্তমান কমিটির মেয়াদউত্তীর্ণ হলেও তারা এখনো কোন নতুন কমিটি ঘোষণা করেননি। এই কমিটির ৬ বছর হতে চললো অথচ যারা এতোদিন রাজপথে ছিল, শ্রম দিয়েছে তারা এখনো কমিটিতে আসতে পারেনি নিয়মিত কমিটি না হওয়ায়। ফলে একটা জেনারেশন গ্যাপ সৃষ্টি হয়েছে যা মোটেও কাম্য নয়।

আরও পড়ুন: এক কমিটিতেই পাঁচ বছর রাবি ছাত্রলীগ, উদাসীন কেন্দ্র

এনায়েত হোসেন রাজু আগামীতে খুব দ্রুত সময়ের মধ্যে নতুন কমিটি ঘোষণা দেওয়ার জন্য আহ্বান জানান।

প্রসঙ্গত, সর্বশেষ ২০১৫ সালের ১৯ ফেব্রুয়ারি ও ২২ নভেম্বর পৃথক পৃথকভাবে রাবি ছাত্রলীগের হল সম্মেলন হয়। সে সময় রাবি ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা ও সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লব দায়িত্বে ছিলেন। এরপর আর সম্মেলন অনুষ্ঠিত হয়নি।