চকরিয়ার ঢাবিয়ানদের নেতৃত্বে রিপন ও মোস্তফা

সংগঠন
নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধ্যয়নরত কক্সবাজার জেলার চকোরিয়া উপজেলার স্বেচ্ছাসেবী ও উন্নয়নমূলক সংগঠন ‘ঢাবির চকোরী’ এর ২০২২-২৩ কার্যকরী পরিষদের সাত সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন শেফায়েত হোসেন রিপন ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন মোস্তফা আহমদ।

শেফায়েত হোসেন রিপন ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আরবি বিভাগের শিক্ষার্থী এবং মোস্তফা আহমদ ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) ঢাবির চকোরির গঠনতন্ত্রের ধারা-৩ এর উপধারা ‘চ’ অনুযায়ী সাবজেক্ট কমিটি ও উপদেষ্টামণ্ডলীর বৈঠকে সংখ্যাগরিষ্ঠের সিদ্ধান্ত মোতাবেক আগামী এক বছরের জন্য এই কমিটি ঘোষণা করা হয়।

আরও পড়ুন: ‘প্রথম সেমিস্টারেই প্রথম হই, তখন থেকেই বিশ্ববিদ্যালয় শিক্ষক হওয়ার স্বপ্ন’

এ ঘোষণার পর নবনির্বাচিত সভাপতি শেফায়েত হোসেন রিপন বলেন, ‘‘ঢাবির চকোরির লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে আমরা সর্বোচ্চ চেষ্টা চালাবো। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) চকোরিয়া থেকে যত শিক্ষার্থী আসবে তাদের সার্বিক সহযোগিতায় সর্বোচ্চ চেষ্টা থাকবে।’’

এ বিষয়ে সাধারণ সম্পাদক মোস্তফা আহমদ বলেন, ‘‘আমরা ঢাবির চকোরীকে এমন এক উচ্চতায় নিয়ে যেতে চাই যেখানে প্রত্যেকটা নতুন শিক্ষার্থী ক্যাম্পাসে এসে তাদের নতুন পরিবার হিসেবে ঢাবির চকোরীকে আপন করে নিতে পারে। শুধু তাই নয়, আমরা মৌলিক অনুষ্ঠানগুলোর পাশাপাশি আমাদের চকোরিয়ায় উচ্চশিক্ষা বিষয়ক সেমিনার করতে চাই এবং এর মাধ্যমে আমরা ঢাবির চকোরীকে আরও মানুষের কাছে পৌঁছে দিতে চাই।’’

আরও পড়ুন: আইনি লড়াইয়ে জিতে দুই বছর পর চবিতে ভর্তির সুযোগ দুই ছাত্রীর

এছাড়াও কমিটির কার্যনির্বাহী পরিষদে সহ-সভাপতি পদে ম্যানেজমেন্ট বিভাগের ১৭-১৮ শিক্ষাবর্ষের দুজন শিক্ষার্থী তাহরিমা তারান্নুম ও তারিশা জামান, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ইসলামিক স্টাডিজ বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তামজিদুর রহমান সানি, কোষাধ্যক্ষ পদে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী তাওহিদুল ইসলাম রাকিব এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে ১৭-১৮ শিক্ষাবর্ষের আরবি বিভাগের শিক্ষার্থী আরফাতুল ইসলাম মারুফ।