একাদশে ভর্তি: পরীক্ষা নেবে সেন্ট গ্রেগরি কলেজ

ভর্তি
সেন্ট গ্রেগরি হাই স্কুল অ্যান্ড কলেজ

রাজধানীর সূত্রপুরের সেন্ট গ্রেগরি হাই স্কুল অ্যান্ড কলেজ একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। কলেজটির একাদশ শ্রেণিতে ভর্তি হতে শিক্ষার্থীদের অংশ নিতে হবে লিখিত পরীক্ষায়।

সেন্ট গ্রেগরি হাই স্কুল অ্যান্ড কলেজের উপাধ্যাক্ষ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুন: প্রয়োজনে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে: শিক্ষামন্ত্রী

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলেজের বিজ্ঞান বিভাগের জন্য নূন্যতম জিপিএ-৪ দশমিক ৭৮, ব্যবসায় শিক্ষা বিভাগের জন্য ন্যূনতম জিপিএ ৩ দশমিক ৮০ এবং মানবিক বিভাগের ন্যূনতম জিপিএ ৩ নির্ধারণ করা হয়েছে। বিজ্ঞান বিভাগে ৩০০, ব্যবসায় শিক্ষা বিভাগে ৮০ ও মানবিক বিভাগে ৮০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

জানা গেছে, ৮ থেকে ১২ জানুয়ারি ক্যাম্পাসে এসে ভর্তির আবেদনের ফরম সংগ্রহ করা যাবে। একইসময়ে আবেদন ফরম জমা দেয়া যাবে। ফরমের দাম নির্ধারণ করা হয়েছে ২৫০ টাকা।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, ভর্তিচ্ছু শিক্ষার্থীদেরকে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। শুক্রবার (১৪ জানুয়ারি) সকালে প্রতিষ্ঠানটিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ দিন সকাল ৯টায় বিজ্ঞান বিভাগ ও বেলা ১১টায় মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞান বিভাগে বাংলা, ইংরেজি, পদার্থবিজ্ঞান, রসায়ন, উচ্চতর গণিত বা জীববিজ্ঞান বিষয়ের পরীক্ষা নেয়া হবে। ব্যবসায় শিক্ষা বিভাগে বাংলা, ইংরেজি, হিসাববিজ্ঞান, ফিন্যান্স ও ব্যাংকিং এবং ব্যবসায় উদ্যোগ বিষয়ের পরীক্ষা নেয়া হবে। আর মানবিক বিভাগে বাংলা, ইংরেজি, ভূগোল, পৌরনীতি ও অর্থনীতি বিষয়ের পরীক্ষা নেয়া হবে। ১৪ জানুয়ারি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৩ জানুয়ারি আসন বণ্টন প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।