জাতীয় বিশ্ববিদ্যালয়

তৃতীয় রিলিজ স্লিপের দাবিতে কাল ভর্তিচ্ছুদের মানববন্ধন

তৃতীয় রিলিজ স্লিপের দাবিতে কাল ভর্তিচ্ছুদের মানববন্ধন
তৃতীয় রিলিজ স্লিপের দাবিতে কাল ভর্তিচ্ছুদের মানববন্ধন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে তৃতীয় রিলিজ স্লিপ ও আসন সংখ্যা বৃদ্ধির দাবিতে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়েছে। আগামীকাল রবিবার সকাল ১০টায় গাজীপুরে বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

শনিবার (০১ জানুয়ারি) মানববন্ধনের আহ্বায়ক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় রিলিজ স্লিপ প্রত্যাশী ভর্তিচ্ছু রিফাত হোসেন বিল্লাল এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: তৃতীয় রিলিজ স্লিপের দাবি জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের

তিনি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তির তৃতীয় রিলিজ স্লিপ ও আসন বৃদ্ধির দাবিতে এ কর্মসূচি আহ্বান করা হয়েছে। কর্মসূচিতে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক শ্রেণীতে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা অংশ নেবেন। কর্মসূচিতে অংশ নিতে ইতিমধ্যে বিভিন্ন জেলা থেকে শিক্ষার্থীরা ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন।

আরও পড়ুন: জাতীয় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় রিলিজ স্লিপের সিদ্ধান্ত জানুয়ারিতে

ভর্তিচ্ছুরা বলছেন, ২০২০ সালে এইচএসসি পরীক্ষার্থীদের অটোপাস দেওয়া হয়েছে। এজন্য জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা বেড়ে গেছে। যার কারণে তুলনামূলক কম জিপিএ পাওয়া শিক্ষার্থীরা দুই রিলিজ স্লিপে আবেদন করেও আসন পাচ্ছেন না। তাই জাতীয় বিশ্ববিদ্যালয়ে তৃতীয় রিলিজ স্লিপের পাশাপাশি আসন সংখ্যা বৃদ্ধি করলে এ সমস্যা আর থাকবে না।

খাইরুল ইসলাম নামে রাজশাহী কলেজের এক ভর্তিচ্ছু জানান, অটোপাসের মার-প্যাঁচে পড়ে জীবন আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। এবছর তৃতীয় রিলিজ স্লিপ দেয়া ও অনার্স সিট বাড়ানো ছাড়া আমাদের ভর্তিচ্ছুদের কোন গতি নেই। কিন্তু আমরা কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েও কোন ফল পাচ্ছি না।