আইইউটি শিক্ষক-শিক্ষার্থীদের জন্য চালু হল শাটল বাস সার্ভিস

শাটল
আইইউটি শাটল বাস সার্ভিস

প্রায় ছয় মাস আগে ক্যাম্পাসে রিকশা চলাচল বন্ধ ঘোষণা করে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি। ফলে সকালের ক্লাসে সময় মত পৌঁছাতে সমস্যায় পড়তে হতো শিক্ষক শিক্ষার্থীদের। আর এই সমস্যা নিরসনে গত ৩ মে থেকে শাটল বাস সার্ভিস চালু করেছে আইইউটি।

বিশ্ববিদ্যালয়ের সকল কার্য দিবসের পুরো সময় জুড়ে চালু থাকবে এই শাটল বাস সার্ভিস। বাসটি মূলত বিশ্ববিদ্যালয়ের মেইন গেট থেকে দ্বিতীয় অ্যাকাডেমিক বিল্ডিং পর্যন্ত চলাচল করে থাকে।

শাটল বাস নিয়ে নতুন অভিজ্ঞতার কথা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের বিজনেস অ্যান্ড টেকনোলজি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী রাশিদুল হাসান বলেন, ক্যাম্পাসে রিকশা বন্ধ করার পরে থেকে আমারা যেসব শিক্ষার্থীরা হলে থাকি না তাদের জন্য অনেক সমস্যা হয়ে গিয়েছিল। তবে শাটল বাস চালু করার পর থেকে অনেক সুবিধা হয়েছে আমাদের জন্য। সার্ভিস চার্জ ছাড়া সম্পূর্ণ ফ্রিতেই আমরা ক্যাম্পাসের যেকোন স্থানে এই বাসে করে যেতে পারছি। আগে হেঁটে হেঁটে ক্যাম্পাসের ভিতরে ক্লাসে যেতে একটু দেরি হলে আর অ্যাটেন্ডেন্স পাওয়া যেত না। আশা করি এমন অবস্থা আর হবে না। আর এই শাটল বাসের সবচেয়ে বড় সুবিধা হচ্ছে এটি একজন শিক্ষার্থী হলেও তাকে তার গন্তব্যে পৌঁছে দেয়।

আরও পড়ুন: চবির ভর্তি পরীক্ষা: শাটল ট্রেন চলাচলের সময়সূচি দেখে নিন

এ প্রসঙ্গে আইইউটির মেকানিক্যাল ও প্রোডাকশনাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. মো. এনায়েত উল্লাহ পাটোয়ারী বলেন, আমরা সব সময় চেষ্টা করে থাকি কিভাবে এখানকার শিক্ষার্থীদের জীবনকে আরও সহজ করা যায়। শাটল বাস সার্ভিস সেই উন্নয়নের ধারারই একটি অংশ।

তিনি বলেন, আমাদের এ বাসটি প্রতিটি কার্যদিবসে ক্যাম্পাসের মধ্যে শিক্ষার্থীদের তাদের গন্তব্যে পৌঁছে দিবে। সকাল আটটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত এই বাসটি তিন বেলা সার্ভিস দেবে। শুধু শাটল বাস নয় শিক্ষার্থীদের জন্য আগামীতে আরও ভালো কিছু কিভাবে করা যায় তা নিয়ে আমরা চিন্তা ভাবনা করছি।