‘জলবায়ু পরিবর্তনের প্রভাব পুরো বিশ্বের জন্য চ্যালেঞ্জ’

জলবায়ু পরিবর্তন বিষয়ক সেমিনার
অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটিতে জলবায়ু পরিবর্তন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

রাজধানীর উত্তরার অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজিতে ‘জলবায়ু পরিবর্তন ও নবায়নযোগ্য শক্তি’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  আজ বৃহস্পতিবার (০৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের হলরুমে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ ও একশনএইড বাংলাদেশের যৌথ উদ্যোগে এই কর্মশালা আয়োজিত হয়।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান এডভোকেট লিয়াকত সিকদার বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে সৃষ্ট প্রভাব পুরো বিশ্বের জন্য একটা চ্যালেঞ্জ। জ্বালানি শক্তির বাস্তবিক প্রয়োগে নানা চ্যালেঞ্জ ও প্রতিবন্ধকতার কথা উল্লেখ করে বৈশ্বায়নের যুগে বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে নবায়নযোগ্য জ্বালানির উপর নজর দিতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

আরও পড়ুন: আন্দোলনে উস্কানি, আর্থিক অনিয়মসহ নানা অভিযোগ সভাপতির বিরুদ্ধে

কর্মশালায় একশনএইচ এর প্রোজেক্ট ম্যানেজার শামশের আলী বলেন, সরকার পরিবেশবান্ধব জ্বালানির উৎপাদন ও ব্যবহারে বেশ কিছু কর্মসূচি গ্রহণ করেছে। নবায়নযোগ্য জ্বালানি শক্তি ব্যবহারে শিক্ষার্থীসহ সকলকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টির সদস্য জনাব সৈয়দ মোহাম্মদ হেমায়েত হোসেন এবং আইন বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. মো. নাজমুজ্জামান ভূঁইয়া ও বিভাগের চেয়ারম্যান এ এম মো. সাঈদ।