আজ ক্যাম্পাসে আসছেন ফুলপরী, বরাদ্দ পাবেন পছন্দের হল

ফুলপরী খাতুন
ফুলপরী খাতুন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্যাতনের শিকার ভুক্তভোগী ফুলপরী খাতুন পছন্দের হল বাছাইয়ে আজ শনিবার (৪ মার্চ) ক্যাম্পাসে আসবেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আবাসিক হলে সিট বরাদ্দের জন্য তাকে ডেকেছেন। তিনি দেশরত্ন শেখ হাসিনা হলের পরিবর্তে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হলে উঠতে চান বলে জানা গেছে।

ফুলপরী জানান, নির্যাতনের শিকার হওয়ার পর তিনি গ্রামের বাড়ি পাবনা জেলার আটঘরিয়া উপজেলার শিবপুর গ্রামে চলে যান। সেখান থেকেই আজ তিনি ক্যাম্পাসে ফিরবেন। তবে ওই ঘটনায় অভিযোগ করার পর তদন্ত কমিটির ডাকে গ্রামের বাড়ি থেকে তিনবার ক্যাম্পাসে এসেছিলেন।

ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন আমাকে ফোন দিয়েছিল। নিরাপত্তার জন্য দুই জেলার পুলিশ সুপারকে চিঠি দিয়েছে বলে জানিয়েছে। বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার বিষয়ে আশ্বাস দিয়েছে। শনিবার আমি ক্যাম্পাসে যাব। দেশরত্ন শেখ হাসিনা হল থেকে মাইগ্রেশন করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে থাকব।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ডক্টর মাহাবুবুর রহমান বলেন, আমরা সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করব। তার নিরাপত্তার জন্য রেজিস্ট্রার ও প্রক্টরকে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ইবি ছাত্রলীগের ৫ জনের বিষয়ে সিদ্ধান্ত আজ, বাতিল হতে পারে ছাত্রত্ব

এর আগে, গত ১২ ফেব্রুয়ারি রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরার নেতৃত্বে হালিমা আক্তার ঊর্মি, ইসরাত জাহান মীম, তাবাসসুম ইসলাম ও মোয়াবিয়া জাহান প্রথম বর্ষের ফুলপরী নামের এক ছাত্রীকে রাতভর শারীরিক নির্যাতন করে।

এ ঘটনায় অভিযুক্তদের বিচার চেয়ে ভুক্তভোগী হল প্রভোস্ট, প্রক্টর ও ছাত্র উপদেষ্টা বরাবর লিখিত অভিযোগ দেন। এর প্রেক্ষিতে তাদের হল, ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। তাকে পছন্দমতো হলে থাকার ব্যবস্থা করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

ফুলপরী বলেন, আমার ওপর যারা নির্যাতন করেছেন, তাদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার চাই। নয়তো আমাকে ভয়ে থাকতে হবে। সাময়িক বহিষ্কার হলে কিছুদিন পরেই তা প্রত্যাহার হয়ে যায়। আইনি প্রক্রিয়ায় যাবেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মামলার বিষয়ে আমি খোঁজ-খবর নিয়েছি। আরও বিস্তারিত জানার চেষ্টা করছি। সময় হলে মামলা করবো।