বিছানায় নিস্তেজ পড়েছিলেন শরিফ, হাসপাতালে নিলে মৃত ঘোষণা

রাবি ছাত্র এস এম আব্দুল কাদির শরিফ
রাবি ছাত্র এস এম আব্দুল কাদির শরিফ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফলিত গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী অস্বাভাবিক মৃত্যু হয়েছে। শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর অক্টোর মোড় সংলগ্ন ষষ্ঠীবাড়ি ছাত্রাবাস থেকে এই মরদেহ উদ্ধার করা হয়। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওই ছাত্রের নাম এস এম আব্দুল কাদির শরিফ। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ছাত্র। কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার রঘুনাথপুর এলাকার মোখলেছুর রহমানের ছেলে। বাবা-মায়ের একমাত্র সন্তান ছিলেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, শরিফ ছাত্রাবাসের নিজ রুমে ঘুমিয়ে ছিলেন। ভেতর থেকে দরজা বন্ধ ছিলো। সে একাই ছিলো রুমে। মেসের বন্ধুরা ডাকাডাকি করলেও কোনো সাড়া-শব্দ পাওয়া যাচ্ছিলো না। জানালা দিয়ে দেখা যায় সে ঘুমিয়ে আছে।

আরও পড়ুন: রাবি শিক্ষার্থী শাহরিয়ারের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি

তিনি বলেন, পরে শরিফের সহপাঠীরা আমাদের জানায়। আমরা বিষয়টি মতিহার থানা পুলিশের অবগত করি। পরে ঘটনাস্থলে গিয়ে দরজা ভেঙে তাকে নিস্তেজ অবস্থায় বিছানায় পড়ে থাকতে দেখা যায়। তাৎক্ষণিকভাবে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য লাশের সুরতহাল করেছি। তার মৃত্যুর সঠিক কারণ উৎঘাটনের জন্য ময়নাতদন্তে প্রেরণ করেছি। এছাড়া অপমৃত্যুর একটি মামলা হয়েছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ দুপুর আড়াইটার দিকে মৃত অবস্থায় ওই ছাত্রের লাশ হাসপাতালে নিয়ে আসা হয়। লাশ হাসপাতালের মর্গে রয়েছে। ময়নাতদন্ত করে মৃত্যুর কারণ জানা যাবে।