চবির পাহাড় থেকে দুই শিক্ষার্থীর মোবাইল ও মানিব্যাগ ছিনতাই

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

ক্যাম্পাসের পাহাড়ে ছিনতাইয়ের শিকার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দুই শিক্ষার্থী। এসময় দুটি স্মার্টফোন এবং মানিব্যাগ খোয়ান তারা। শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল এগারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের টেলিটক পাহাড়ে এ ঘটনা ঘটেছে। এতে ছিনতাইকারীর আক্রমণে রক্তাত্ব হয়েছেন বাংলাদেশ স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মুহাম্মদ মুরসালিন সরকার।

আহত মুরসালিন বলেন, আমি এবং আমার বন্ধু টেলিটক পাহাড়ে ঘুরতে গিয়েছিলাম। এমন সময় দেশীয় অস্ত্রসস্ত্রসহ ৩ জন লোক আমাদের ঘিরে ধরে। এক পর্যায়ে আমাকে দা দিয়ে কোপ দেয়। এরপর আমাদের নিকট থেকে মোবাইল মানিব্যাগ ছিনিয়ে নেয়। আমি বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার থেকে চিকিৎসা নিয়েছি।

চবি মেডিকেল সেন্টারের ডিউটি অফিসার ডা. শিমুল কুমার রুদ্র বলেন, আমাদের এখানে একজন চিকিৎসা নিতে এসেছিলেন। তিনি হাতে আঘাত পেয়েছেন। তবে আঘাত তেমন গুরুতর নয়৷ আমরা তাকে প্রাথমিক চিকিৎসা দিয়েছি।

আরও পড়ুন: বইমেলায় চাঁদাবাজির ঘটনায় দুই ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করলো ছাত্রলীগ

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা দপ্তরের প্রধান শেখ মো: আব্দুর রাজ্জাক বলেন, ঝুকিপূর্ণ এলাকা হওয়াতে ওখানে না যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশনা সম্বলিত সাইনবোর্ড দেওয়া আছে। ওখানকার গার্ডরাও ছেলেমেয়েদের ঐদিকে যেতে নিষেধ করে। তবে শিক্ষার্থীরা কোনও নিষেধ শুনে না।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা দফতরে লোকবলের সংকট রয়েছে। যার কারণে আমরা এতবড় ক্যাম্পাসের প্রতিটি জায়গায় নিরাপত্তা দিতে পারি না যদিও এটা আমার কর্তব্যের মধ্যেই পড়ে। আমি সামনে লোকবল পেলে পাহাড়ের উপরে দুইজন নিরাপত্তাকর্মী দেয়ার চেষ্টা।