শ্রেণিকক্ষে পাঠের বাস্তব অভিজ্ঞতা নিতে ইন্ডাস্ট্রিয়াল ট্যুরে শিক্ষার্থীরা

শ্রেণিকক্ষে পাঠের বাস্তব অভিজ্ঞতা নিতে ইন্ডাস্ট্রিয়াল ট্যুরে শিক্ষার্থীরা
শ্রেণিকক্ষে পাঠের বাস্তব অভিজ্ঞতা নিতে ইন্ডাস্ট্রিয়াল ট্যুরে শিক্ষার্থীরা

শ্রেণিকক্ষে পাঠের বাস্তব অভিজ্ঞতা নিতে ইন্ডাস্ট্রিয়াল ট্যুরের আয়োজন করেছে কুষ্টিয়ার রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগ। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিভাগটির উদ্যোগে প্রথম ইন্ডাস্ট্রিয়াল ট্যুরের আয়োজন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়টির পক্ষ থেকে জানানো হয়েছে, কুষ্টিয়ার বিসিক শিল্প নগরীতে অবস্থিত বিআরবি কেবলস ইন্ডাস্ট্রিজ লিমিটেডে এই ইন্ডাস্ট্রিয়াল ট্যুর পরিচালনা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের বিবিএ এবং এমবিএ প্রগ্রামের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা এই প্রায়োগিক অনুশীলনে অংশগ্রহণ করেন।

বিভাগটির শিক্ষক মোফরাদ হোসেন আলিন্দ বলেন, মূলত শ্রেণিকক্ষের বাইরে শিক্ষার্থীদের একাউন্টিং ইনফরমেশন সিস্টেম, প্রডাকশন এবং ইন্ডাস্ট্রিয়াল ম্যানেজমেন্ট, ইনভেন্টরি ম্যানেজমেন্ট এবং মার্কেটিং স্ট্রাটেজি সম্পর্কে ধারণা দেয়াই এই ট্যুরের মূল উদ্দেশ্য ছিল।

আরও পড়ুন: রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে 'বিজনেস রিপোর্ট' বিষয়ক কর্মশালা

এসময় উপস্থিত ছিলেন বিভাগের বিভাগীয় প্রধান এমদাদুল হক, অনুষদ সদস্য মোফরাদ হোসেন, মোসা. তাসলিমা খানম, জাহিদ হাসান, ফাহিমা আকতারসহ বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ কর্মকর্তা ইমাম মেহেদী।

বিআরবি কেবলস লিমিটেডের পক্ষে উপস্থিত ছিলেন গণসংযোগ কর্মকর্তা কামরুজ্জামানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

ইন্ডাস্ট্রিয়াল ট্যুরের আনুষ্ঠানিকতা শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমণ্ডলী এবং বিআরবি কেবলস লিমিটেডের কর্মকর্তাবৃন্দ বক্তব্য রাখেন। উভয় পক্ষের বক্তারা পারস্পরিক সহযোগিতার আশ্বাস দেন এবং দেশ ও জাতি গঠনের কাজে সামগ্রিকভাবে এগিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।