আইএলটিতে বেল্টের রেসে এগিয়ে যারা

আইএলটিতে বেল্টের রেসে কারা এগিয়ে
আইএলটিতে বেল্টের রেসে কারা এগিয়ে

শেষের দেরগোড়ায় ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টির (আইএলটি-২০) প্রথম আসর। দুদিন বাদে ফাইনাল। এর মধ্যে লাল-সবুজসহ ৫ রঙের বেল্টের জন্য এখন পর্যন্ত কারা দাবীদার তাদের নিয়ে শুরু হয়েছে আলোচনা। 

টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহক সবুজ বেল্ট, সর্বোচ্চ উইকেট সংগ্রাহক সাদা বেল্ট, মোস্ট ভ্যালুয়েবল ক্রিকেটার লাল বেল্ট, মোস্ট ভ্যালুয়েবল আরব আমিরাতের ক্রিকেটার ও চ্যাম্পিয়ন টিমের মালিক পাবেন কালো বেল্ট। 

এর মধ্যে ৩৬৮ রান নিয়ে সবুজ বেল্টের রেসে এগিয়ে আছেন ডেজার্ট ভাইপার্সের ইংলিশ ব্যাটার অ্যালেক্স হেলস। তিনি ১১ ম্যাচে ৪৬৮ রান করেছেন। তার পরে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া দুবাই ক্যাপিটালসের রভম্যান পাওয়েল। তার রান ৩৫০।

আরও পড়ুন: ফিফার বর্ষসেরা গোলের তালিকায় রিচার্লিসনের বাইসাইকেল গোল

সাদা বেল্ট নিয়ে লড়াই হতে পারে তিনজনের মধ্যে। ১৭ ও ১৬ উইকেট নিয়ে দৌড়ে এগিয়ে গালফ জায়ান্টসের ক্রিস জর্দান ও ডবিড ভিসা। আর ১৪ উইকেট নিয়ে তৃতীয় স্থানে আছেন ডেজার্ট ভাইপার্সের হাসারাঙ্গা ডি সিলভা। 

টুর্নামেন্টের ভ্যালুয়েবল ক্রিকেটার হওয়ার দৌড়েও আছেন হেলস। আর আমিরাতের ভ্যালুয়েবল ক্রিকেটার হওয়ার দৌড়ে দেশটি অধিনায়ক মোহাম্মদ ওয়াসিম। পরিস্থিতি অনুযায়ী কার্যকরী ইনিংস/বোলিংয়ের উপর ভিত্তি পয়েন্টের মাধ্যমে ভ্যালুয়েবল ক্রিকেটার নির্ধারণ করা হবে।