ট্রাক ছিনতাইয়ের চেষ্টায় ঢাবির ৩ শিক্ষার্থী আটক

ট্রাক ছিনতাইয়ের সময় আটক ঢাবির ৩ শিক্ষার্থী
ট্রাক ছিনতাইয়ের সময় আটক ঢাবির ৩ শিক্ষার্থী

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মসজিদের সামনে একটি কাভার্ডভ্যান আটকে ছিনতাইয়ের চেষ্টাকালে ঢাবির তিন শিক্ষার্থীকে আটক করেছে চকবাজার থানা পুলিশের একটি টহল টিম। সোমবার (৬ ফেব্রুয়ারি) সকালে শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) মো. ওমর ছানী নাঈম বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি আরও জানান, ছিনতাইয়ের শিকার ব্যক্তি তিনজন বিরুদ্ধে দস্যুতার মামলা দিলে, পরে তা আমলে নিয়ে তাদের কোর্টে প্রেরণ করা হয়। 

এসআই ওমর ছানী নাঈম আরও জানান, বুয়েট মসজিদের সামনে মধ্যরাতে একটি পণ্যবাহী কাভার্ডভ্যান আটকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী। দাবিকৃত টাকা না পেয়ে চালকের কাছে থাকা ১৫ হাজার টাকা ছিনিয়ে নেয় তারা। পরে চকবাজার থানা পুলিশের সহায়তায় তাদের আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তারা এ ঘটনায় সম্পৃক্ততার কথা স্বীকার‌‌‌ করেছে।

আরও পড়ুন: রাজধানীর আবাসিক হোটেলে ঝুলছিল পাহাড়ি যুবকের লাশ

গ্রেফতাররা হলেন- ঢাবির সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সাদিক আহাম্মদ, থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ফজলে নাবিদ সাকিল ও ম্যানেজমেন্ট বিভাগের মো. রাহাত রহমান।

ভুক্তভোগী ট্রাক চালক আবু তাহের জুয়েল জানান, শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে আমার ছোট ভাই রাশেদসহ লালবাগ থেকে টঙ্গী যাচ্ছিলাম। পরে বুয়েট মসজিদের সামনে পাকা রাস্তার উপর পৌঁছালে আসামিরা একটি লাল- কালো রঙের মোটরসাইকেল এসে গাড়ির গতিরোধ করে। পরে ট্রাকের সামনে তাদের মোটরসাইকেলটি রেখে আমাকে ও আমার ভাইকে গাড়ি থেকে নামতে বলে। এসময় তারা আমাদের হত্যার ভয়ভীতি দেখিয়ে গাড়ি থেকে নামিয়ে মারধর করে পকেটে থাকা নগদ ১৫ হাজার টাকা জোর করে ছিনিয়ে নেয়। পরে চিৎকার দিলে তারা পালিয়ে যাওয়ার সময় পুলিশ  এসে তাদের আটক করে।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী ডেইলি ক্যাম্পাসকে বলেন, ঘটনার পরে তাদের বিরুদ্ধে আটকের খবর আমাদের কাছে এসেছে। আইনশৃঙ্খলা বাহিনী তাদের আটক করে গ্রেপ্তার দেখিয়েছে। এখন আদালত আইন অনুযায়ী তাদের ব্যবস্থা গ্রহণ করবে।