দুবাইকে হারিয়ে শীর্ষে ডেজার্ট

দুবাইকে হারিয়ে শীর্ষে ডেজার্ট
দুবাইকে হারিয়ে শীর্ষে ডেজার্ট

ডেজার্ট ভাইপার্সের আরেকটি নিখুঁত পারফরম্যান্স। তারা একশ আশির বেশি রান তোলার পরই যেন ম্যাচের ফল নির্ধারণ হয়ে গিয়েছিল। কারণ দুবাইয়ের এই পিচ ব্যাটসম্যানদের স্বাধীনভাবে শট খেলার অনুকূলে ছিল না। দুবাই ক্যাপিটালসের কাউকে না কাউকে সেই প্রতিকূলতা ভেঙে দারুণ ইনিংস খেলতে হতো। কিন্তু পারেনি কেউ। 

দুবাইকে ২২ রানে হারিয়ে ডেজার্ট আইএল টি-টোয়েন্টির পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেলো। ৯ ম্যাচে ১৪ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে ২ পয়েন্ট পেছনে থেকে দ্বিতীয় স্থানে গালফ জায়ান্টস (১২)। দুবাই ৭ পয়েন্ট নিয়ে পাঁচে।

আগে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে শেষে ডেজার্টের স্কোর ছিল ৩ উইকেটে ৪৫ রান। প্রথম ওভারে অ্যালেক্স হেলসের (১) বড় উইকেট নেন ফ্রেড ক্লাসেন। ইউসুফ পাঠান ফিরতি ক্যাচে ফেরান অধিনায়ক কলিন মুনরোকে (১)। ষষ্ঠ ওভারে রোহান মুস্তফা (৩১) বিদায় নেওয়ার পর স্যাম বিলিংস ও ওয়ানিন্দু হাসারাঙ্গা সামলে নেন।

আরও পড়ুন: ওয়াসিমের ফিফটির পর পোলার্ড ঝড়ে প্লে অফে এমিরেটস

১১তম ওভারে ৩১ রানের এই জুটি ভেঙে যাওয়ার পর ম্যাচ ঘুরিয়ে দেন শেরফানে রাদারফোর্ড। বিলিংসকে নিয়ে ৮০ রানের জুটি গড়েন তিনি। বিশেষ করে ১৬তম ওভারে ইউসুফকে টানা পাঁচটি ছক্কা মেরে স্কোর বাড়িয়ে নেন ক্যারিবিয়ান ব্যাটসম্যান।

ওই ওভারে ৩১ রান তোলার পরে রান আউট হন রাদারফোর্ড। ২৩ বলে ৫০ রান করেন তিনি। ৪৮ বলে ৫৪ রান করে বিলিংসও বিদায় নেন। ৭ উইকেটে ১৮২ রান করে ডেজার্ট। ক্লাসেন দুবাইয়ের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন।

লক্ষ্যে নেমে দ্বিতীয় ওভারে জর্জ মুনসি ডাক মারলেও রবিন উথাপ্পা ও সিকান্দার রাজার ব্যাটে ভালো শুরু করেছিল দুবাই। উথাপ্পা ২১ বলে ৫ চারে ৩০ রান করে আউট হন। এরপর রাজা (৪১) ও রভম্যান পাওয়েল (৩৩) ছাড়া আর কেউ ক্রিজে জমতে পারেননি। ৭ উইকেটে ১৬০ রানে থামে দুবাই।

শেল্ডন কট্রেল ও লুক উড ডেজার্টের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন। ম্যাচসেরা হন রাদারফোর্ড।