অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তায় অ্যালামনাইদের এগিয়ে আসতে হবে: ঢাবি উপাচার্য

ঢাবিতে দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের  পুনর্মিলনী
ঢাবিতে দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসার জন্য বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইদের প্রতি আহবান জানিয়ে বলেছেন, আর্থিক প্রতিকূলতার কারণে কোন শিক্ষার্থীর পড়াশোনা যেন ব্যাহত না হয়, সে ব্যাপারে সবাইকে সচেতন থাকতে হবে।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ১৩তম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সুলতানা মুনিরা জাহানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি এ কে আজাদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার-উল-আলম চৌধুরী পারভেজ এবং সাধারণ সম্পাদক মোল্লা মোহাম্মদ আবু কাউসার বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

আরও পড়ুন: আইসিইউ থেকে সাধারণ শয্যায় জাবির জাহিদ হাসান

এসময় অন্যান্যের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এবং দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহফুজা চৌধুরী বাবলী উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অ্যালামনাইদের মধ্যে ঐক্য প্রতিষ্ঠা এবং পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করে বলেন, অন্তর্ভুক্তিমূলক দৃষ্টিভঙ্গি ছাড়া টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন করা সম্ভব নয়। বিভাগ এবং অ্যালামনাই-এর মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক ও যোগাযোগ স্থাপনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে সামনে এগিয়ে নেওয়ার জন্য তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।