প্রাথমিক শিক্ষক করছেন ইয়াবা সেবন, ভিডিও ফাঁস

ইয়াবা সেবনকারী গোলাম মর্তুজা দুলু
ইয়াবা সেবনকারী গোলাম মর্তুজা দুলু

নীলফামারীতে ইয়াবা সেবন করছেন প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষক, সম্প্রতি এমন একটি ভিডিও ফাঁস হয়েছে। ঘটনার সত্যতা স্বীকার করেছেন ওই শিক্ষক। এ-সংক্রান্ত একটি ভিডিও গণমাধমের হাতে এসেছে।

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার উত্তর বড়ভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইয়াবা সেবনকারী গোলাম মর্তুজা দুলু। ওই ভিডিওতে দেখা যায়, ওই শিক্ষক অন্য আরেকজনের সাহায্যে লাইটার ও কাগজের সাহায্যে ইয়াবা সেবন করছেন।

আরও পড়ুন: রাজধানীতে বাসা থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রের মরদেহ উদ্ধার

শিক্ষকের ইয়াবা সেবনের বিষয়টি এলাকায় জানাজানি হলে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন অভিভাবক জানান, ‘শিক্ষকের কাজ হলো পাঠদানের পাশাপাশি শিক্ষার্থীদের নীতি-নৈতিকতার শিক্ষা দেওয়া। মাদক থেকে দূরে রাখার চেষ্টা করা। তবে শিক্ষক দুলু নিজেই ইয়াবা আসক্ত। তার মতো শিক্ষকের কাছে বাচ্চারা কী শিখবে?’

এ বিষয়ে জানতে চাইলে শিক্ষক গোলাম মর্তুজা দুলু প্রথমে কথা বলতে রাজি হননি। পরে নিজেই ইয়াবা সেবনের বিষয়টি স্বীকার করে এ নিয়ে সংবাদ প্রচার না করার অনুরোধ জানান।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নবেজ উদ্দিন সরকার জানান, ‘বিষয়টিতো আমরা জানি না। যদি সত্যি হয় তাহলে আমরা বিভাগীয় ও আইনি ব্যবস্থা নেবো।’

কিশোরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূর-ই-আলম সিদ্দিকী জানান, ওই শিক্ষকের বিরুদ্ধে লিখিত আবেদন দিলে আমরা তদন্ত করে ব্যবস্থা নেবো। তিনি প্রকৃত দোষী হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।