এসএসসিতে প্রক্সি দিয়ে কারাগারে এইচএসসি পরীক্ষার্থী

এসএসসি
জুবলি হাবিবুল্লাহ মিয়ার হাট উচ্চ বিদ্যালয়ে

নোয়াখালীর সুবর্ণচরে জুবলি হাবিবুল্লাহ মিয়ার হাট উচ্চ বিদ্যালয়ে খালাতো ভাইয়ের এসএসসি পরীক্ষায় প্রক্সি দিত গিয়ে আটক হয়েছে বড় ভাই আলমগীর হোসেন (১৮)। তাকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

আলমগীর হোসেন উপজেলার ২নং চরবাটা ইউনিয়নের চরবাটা গ্রামের আক্তার হোসেনের ছেলে এবং স্থানীয় সৈকত ডিগ্রি কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষার্থী। প্রকৃত এসএসসি পরীক্ষার্থী আব্দুর রহমানকে চলতি পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার শহীদ জয়নাল আবেদীন সরকারি মডেল উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্রে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতি সর্ববিদ্যা।    

আরো পড়ুন: প্রশ্নফাঁসে জড়িত আরও তিন শিক্ষক গ্রেপ্তার

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে আলমগীরকে আটক করা হয়। পরে প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড যাচাই-বাছাই ও জিজ্ঞাসাবাদ শেষে সে খালাতো ভাই আব্দুর রহমানের প্রক্সি দেওয়ার কথা স্বীকার করে। এছাড়াও সে তার খালাতো ভাইয়ের বিগত দুটি পরীক্ষায় অংশগ্রহণ করে। পরে ওই যুবককে সাজা দিয়ে পুলিশের কাছে সোর্পদ করা হয়। আর প্রকৃত ছাত্র আব্দুর রহমানকে চলতি এসএসসি পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতি সর্ববিদ্যা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গণিত পরীক্ষা চলাকালীন আলমগীর হোসেনকে আটক করা হয়। তার প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড দেখে জানা যায়, খালাতো ভাইয়ের প্রক্সি দিতে এসেছিলেন তিনি।