টিকা দিলেন প্রধান শিক্ষক, শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ৩য় শ্রেণির মিম

মিম আক্তার
মিম আক্তার  © ফাইল ছবি

পিরোজপুর পৌর এলাকার খামকাঁটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থীকে প্রধান শিক্ষক নিজেই টিকা দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। টিকাদানের পর অসুস্থ হয়ে পড়া মিম আক্তার (৯) নামের ওই ছাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রোববার বিকেলে জেলা হাসপাতাল থেকে চিকিৎসা শেষে তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সে দক্ষিণ খামকাঁটা এলাকার মনির হাওলাদারের মেয়ে।

পরিবারের সদস্যরা জানান, গত বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমা রানী মিত্র তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী মিম আক্তারকে রুমে ডেকে নিয়ে নিজেই একটি টিকা দেন। বাড়িতে ফিরে মিম প্রচন্ড জ্বর ও শ্বাসকষ্ট অনুভব করে। পরে তাকে পিরোজপুর জেলা হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসক তাকে খুলনায় রেফার্ড করে। কি কারনে এমনটা করেছেন প্রধান শিক্ষত তা জানেন না পরিবারের লোকজন। তবে উদ্দিশ্য প্রনোদিত ভাবে প্রধান শিক্ষক এ কাজ করেছে বলে এ ঘটনার বিচার দাবী করেছেন পরিবারের লোকজন। 

আরও পড়ুন: প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন ডিজি শাহ রেজওয়ান

মিমের খালা নুপুর আক্তার জানান, প্রচন্ড জ্বর ছিলো মীমের। হাটা চলা করতে পারছিলো না, খাবার খেতে পারছিলো না। তাকে জিজ্ঞেস করলে সে বলে প্রধান শিক্ষক ম্যাডাম তাকে রুমে ডেকে নিয়ে জোড় করে একটা ইনজেকশন দেয় এতে সে অনেক ব্যাথাও পায়। আমরা এ বিষয়ে সুষ্ঠ তদন্ত করে ম্যাডামের শাস্তি ও বিচারের দাবি জানাই।

জেলা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক নাজমীন আক্তার জানান, শিশুটির শ্বাসকষ্ট হচ্ছে। তবে নির্দিষ্ট কোনো কারণ বোঝা যাচ্ছে না। তাই উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

৬৬নং খামকাঁটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমা রানী মিত্র বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছেন। তিনি এ ঘটনার সঙ্গে কোনোভাবেই জড়িত নন বলে জানান। 


সর্বশেষ সংবাদ